ঢাকা, বৃহস্পতিবার, ১ অগ্রহায়ণ ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বিসিসি নির্বাচন: প্রচারে ব্যস্ত প্রার্থীরা

জে.খান স্বপন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১২ ৮:১৯:১২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১২ ৮:৪২:৪৫ পিএম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : তৃতীয় দিনের মতো নির্বাচনী প্রচারে ব্যস্ত সময় কাটাচ্ছেন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলন বাংলাদেশসহ অন্যান্য দলের মেয়র প্রার্থী।

বৃহস্পতিবার নগরীর সদর রোডে গণসংযোগ করেন আওয়ামী লীগ প্রার্থী সাদিক আবদুল্লাহ। পরে তিনি নগরীর কাউনিয়া বিসিক এলাকায় গণসংযোগ এবং লিফলেট বিতরণ করেন। এ সময় তিনি উন্নয়নের প্রতীক নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেন।

গণসংযোগকালে তিনি বলেন, এখন পর্যন্ত বরিশালে কোথাও অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি। সুষ্ঠু-সুন্দর পরিবেশে প্রচার চলছে। তারপরও বিরোধী মেয়র প্রার্থীরা এ নির্বাচন নিয়ে যে অভিযোগ করছেন, তা বোধগম্য নয়।

আওয়ামী লীগও সুষ্ঠু নির্বাচন চায় জানিয়ে সাদিক বলেন, নৌকা প্রতীক ঘিরে জনগণের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে। সুষ্ঠু নির্বাচন হলে নৌকা প্রতীকের প্রার্থী জয়ী হবে বলে শতভাগ আশাবাদী সাদিক।

নগরীর নাজিরের পোল থেকে গণসংযোগ শুরু করেন বিএনপির মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। এরপর তিনি স্ব-রোড, বাকলা, বাজার রোড, চকেরপোল, লাইন রোড, কাঠপট্টি হয়ে সদর রোডে গণসংযোগ এবং লিফলেট বিতরণ করেন। পরে তিনি দলীয় কার্যালয়ে মহানগর বিএনপির প্রতিটি ওয়ার্ড নেতাদের সঙ্গে মতবিনিময় করেন।

গণসংযোগকালে অবরুদ্ধ গণতন্ত্র মুক্তি এবং বরিশাল নগরীর উন্নয়নের জন্য ধানের শীষ প্রতীকে ভোট চান সরোয়ার। এসময় বিএনপি’র বিপুল সংখ্যক নেতা-কর্মী ধানের শীষের পক্ষে শ্লোগান দেয়। বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী এবং জেলা বিএনপি’র সভাপতি এবায়দুল হক চাঁন সঙ্গে ছিলেন।

নৌকার পক্ষে গণজোয়ার দেখে অন্যান্য প্রার্থী দিশেহারা- আওয়ামী লীগ প্রার্থী সাদিক আব্দুল্লাহর এমন দাবির পরিপ্রেক্ষিতে বিএনপি’র প্রার্থী সরোয়ার বলেন, বরিশাল বিএনপি’র ঘাঁটি। এখানকার জনতার ঢেউ বিএনপির পক্ষে। সেটা রাস্তায় বের হলে দেখা যায়। তিনি বলেন, সুষ্ঠু নির্বাচন দিন। দেখুন জনতার ঢেউ কোন দিকে।

প্রচারে সমান সুযোগ দেওয়া হচ্ছে না অভিযোগ করে সরোয়ার বলেন, কেউ মিছিল করবে, লিফলেট বিতরণ করবে, পাড়া মহল্লায় অফিস করবে, আর বিএনপিকে মিছিলে বাঁধা দেবে, নেতাকর্মীদের হুমকি-ধামকি দেবে- এটা লেভেল প্লেয়িং ফিল্ড নয়। তিনি বৈষম্যমূলক আচরণ বন্ধ করে প্রশাসনকে নিরপেক্ষ হওয়ার আহ্বান জানান।

জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস নগরীর অক্সফোর্ড মিশন রোডের প্রধান নির্বাচনী কার্যালয়ে জাতীয় পার্টির মহিলা নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। তিনি জাতীয় পার্টির প্রতিটি কর্মীকে ভোটের দিন প্রতিটি কেন্দ্রে অতন্দ্র প্রহরীর দায়িত্ব পালনের আহ্বান জানান।



রাইজিংবিডি/বরিশাল/১২ জুলাই ২০১৮/জে. খান স্বপন/বকুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC