ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আড়াইহাজারে আগুনে পাওয়ারলুম কারখানা ভষ্মিভূত

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১১, ১৭ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আড়াইহাজারে আগুনে পাওয়ারলুম কারখানা ভষ্মিভূত

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : জেলার আড়াইহাজার উপজেলায় দুটি পাওয়ারলুম কারখানা অগ্নিকান্ডে ভষ্মিভূত হয়েছে। মঙ্গলবার বিকাল সাড়ে তিনটার দিকে এঘটনা ঘটে।

উপজেলার গোপালদী পৌরসভা উলুকান্দী পূর্বপাড়া এলাকার সাইদুল টেক্সটাইল মিলে প্রথমে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পুরো মিলে ছড়িয়ে পড়ে।

এতে মিলের ৫২টি গ্রে কাপড় উৎপাদনের পাওয়ারলুম মেশিন, বিপূল পরিমান সূতা ও গ্রে কাপড়সহ মিলটি আগুনে সম্পর্র্ণ পুড়ে যায়। আগুন পাশের মুঞ্জুর আলীর একটি পরিত্যক্ত পাওয়ারলুম কারখানায় ছড়িয়ে পড়লে সেই মিলটিও ভষ্মিভূত হয়।

আড়াইহাজার ও মাধবদী ফায়ার সার্ভিসের দুটি করে মোট চারটি ইউনিট একঘণ্টা চেষ্টা চালিয়ে বিকাল সাড়ে চারটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

মিল মালিক সাইদুল ইসলাম জানান, পাওয়ারলুম কারখানায় কাজ চলাকালে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানীয় লোকজন প্রথমে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হলে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট এসে এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। মিল কর্তৃপক্ষ তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি।

এ ব্যাপারে আড়াইহাজার ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার রঞ্জিত সাহা জানিয়েছেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/১৭ জুলাই ২০১৮/রাকিব/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়