ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

রাজশাহী বোর্ডে পাসের হার ৬৬.৫১

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১০, ১৯ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহী বোর্ডে পাসের হার ৬৬.৫১

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী শিক্ষা বোর্ডে এবার এইচএসসি পরীক্ষায় পাসের হার ৬৬ দশমিক ৫১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ১৩৮ জন শিক্ষার্থী।

এবারের ফলাফলে পাসের হার ও জিপিএ-৫ কমেছে। গতবার পাসের হার ছিল ৭১ দশমিক ৩০। পাসের হার কমেছে ৪ দশমিক ৭৯ শতাংশ। গতবার জিপিএ-৫ পেয়েছিল ৫ হাজার ২৯৪ জন। এবার পেয়েছে ৪ হাজার ১৩৮ জন।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহী শিক্ষা বোর্ডের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে পূর্ণাঙ্গ ফলাফল ঘোষণা করা হয়। ফল ঘোষণা করেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আনোয়ারুল হক প্রামাণিক।

তিনি জানান, এবার পাসের হারে ছেলেদের চেয়ে মেয়েরা ভালো করেছে। রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে এ বছর মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ৪১ হাজার ২৭৮ জন। অংশগ্রহণ করে ১ লাখ ৩৯ হাজার ৩৩০ জন শিক্ষার্থী।

গত বছর এ সংখ্যা ছিল ১ লাখ ২৪ হাজার ১৮২ জন। এবার পরীক্ষার্থী বেড়েছে ১৭ হাজার ৯৬ জন। ১৮৯টি কেন্দ্রের মাধ্যমে এইচএসসি পরীক্ষা গ্রহণ করা হয়। ২ এপ্রিল  পরীক্ষা শুরু হয়। লিখিত পরীক্ষা শেষ হয় ১৩ মে। ১৪ মে ব্যবহারিক পরীক্ষা শুরু হয়ে ২৩ মে শেষ হয়।

পরীক্ষা নিয়ন্ত্রক আনোয়ারুল হক প্রামাণিক আরো জানান, এবার আইসিটি, ইংরেজি ও পদার্থ বিজ্ঞানে ফলাফল সবচেয়ে খারাপ হয়েছে। এ তিনটি বিষয়ের কারণে কমে গেছে পাসের হার।

 

 

 

 

রাইজিংবিডি/রাজশাহী/১৯ জুলাই ২০১৮/তানজিমুল হক/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়