ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘মাদক নির্মূলে শীঘ্রই যৌথবাহিনীর অভিযান শুরু হবে’

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ২১ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মাদক নির্মূলে শীঘ্রই যৌথবাহিনীর অভিযান শুরু হবে’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা ও সেবা বিভাগের সচিব ফরিদউদ্দিন আহম্মদ চৌধুরী বলেছেন, শীঘ্রই মাদক নির্মূলে যৌথবাহিনীর অভিযান শুরু হবে। দেশের সর্বোচ্চ পর্যায় থেকে মাদকের বিষয়ে জিরো টলারেন্সের নির্দেশনা আছে।

শনিবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউজে পুলিশ, জেলা প্রশাসন ও বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভায় ফরিদউদ্দিন চৌধুরী এ সব কথা বলেন।

ফরিদউদ্দিন আহম্মদ বলেন, মাদকবিরোধী যে অভিযান, সেটা চলবে। সর্বোচ্চ পর্যায় থেকে বলা হয়েছে, যত দিন পর্যন্ত পরিস্থিতি স্থিতিশীল না হবে, তত দিন পর্যন্ত মাদকবিরোধী অভিযান চলবে। শীঘ্রই মাদক নির্মূলে যৌথবাহিনীর অভিযান চালানো হবে।

সভায় তিনি আরও জানান, মাদকের গডফাদারদের মৃত্যুদণ্ডের বিধান রেখে করা আইনের খসড়া আগামী সপ্তাহে মন্ত্রিসভার বৈঠকে তোলা হবে। নতুন আইনের প্রস্তুতি এখন চূড়ান্ত পর্যায়ে। মাদক নিয়ন্ত্রণে ১৯৯০ সালের যে আইনটা এখন বলবৎ আছে, সেটার মধ্যে অনেক দুর্বলতা আছে। পত্রপত্রিকায় লেখা হচ্ছে, মাদকের গডফাদাররা ধরাছোঁয়ার বাইরে থাকছে। গডফাদার বলতে যারা মাদকের ব্যবসায় অর্থলগ্নি করছেন, তারা হয়ত দেশেও থাকেন না, দেশের বাইরে থেকেই করছেন। নতুন আইনে গডফাদারের বিষয়টাও থাকবে। সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান করা হবে।

সভায় চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা বক্তব্য রাখেন।

চট্টগ্রাম জেলা প্রশাসন, বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তর, কারা কর্তৃপক্ষ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ চট্টগ্রাম কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২১ জুলাই ২০১৮/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়