ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কলেজছাত্র হত্যা: ১ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ২ জনের

এম.শাহীন গোলদার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০১, ২৩ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কলেজছাত্র হত্যা: ১ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ২ জনের

সাতক্ষীরা সংবাদদাতা : সাতক্ষীরার কলেজছাত্র হাবিবুল্লাহ সরদার হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় আরো নয়জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক  অরুনাভ চক্রবর্তী আজ সোমবার জনাকীর্ণ আদালতে রায় ঘোষণা করেন। আদালত বাকি ২৩ আসামিকে খালাস দিয়েছেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি ডা. সাইফুল্লাহ পলাতক। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত দুই আসামি মামুন ও জিয়ারুল ইসলাম। তারা কারাগারে রয়েছেন। 

মামলার বিবরণে জানা গেছে, ২০১৪ সালের ১১ জুলাই কৃষি জমিতে গভীর নলকূপের পানি বিতরণকে কেন্দ্র করে আশাশুনি উপজেলার বাঁকড়া গ্রামের দুই পাড়ার বাসিন্দাদের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে প্রতিপক্ষের হামলায় পানি বিতরণ কমিটির সভাপতি আলিমুদ্দিন সরদারের ছেলে সাতক্ষীরা সরকারি কলেজের ছাত্র হাবিবুল্লাহ সরদার নিহত হয়। এ ঘটনায় দায়েরকৃত মামলায় পুলিশ ৩৫ জনের বিরুদ্ধে চার্জশিট দেয়।

আদালত ১২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন। দণ্ডিত অপর আসামিরা হলেন মো. জুলফিকার, আবু হাসান, আবদুল মালেক, আবদুস সালাম, রব্বানি, বেল্লাল হোসেন, জামান, রহিম ও পিকলু।

গত ৫ জুলাই মামলার তিন আসামি নিজামুদ্দিন সরদার, তার ভাই খায়রুল্লাহ সরদার ও তাদের বোনের স্বামী রফিকুল ইসলাম আদালত চলাকালে পালিয়ে যায়। এরাও দণ্ডপ্রাপ্ত।

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন পিপি তপন কুমার দাস। আসামিপক্ষে ছিলেন হায়দার আলী ও তার সহযোগীরা।




রাইজিংবিডি/সাতক্ষীরা/২৩ জুলাই ২০১৮/এম.শাহীন গোলদার/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়