ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বুধবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৩, ১৪ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বুধবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

গোপালগঞ্জ প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে বুধবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাবেন।

প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ স্বাক্ষরিত গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমানের কাছে পাঠানো এক ফ্যাক্স বার্তায় এ তথ্য জানা গেছে।

ওই ফ্যাক্স বার্তায় জানানো হয়েছে, বুধবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে সুরা ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করবেন। এ সময় প্রধানমন্ত্রীকে সশস্ত্র বাহিনী কর্তৃক গার্ড অব অনার দেওয়া হবে। পরে প্রধানমন্ত্রী মোনাজাতে অংশ নেবেন। বেলা ১১টায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
 


এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের সীমানা মুকসুদপুর থেকে গোপালগঞ্জ সদর উপজেলার চরগোবরা এবং ঘোনাপাড়া থেকে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিস্থল পর্যন্ত অন্তত পাঁচ শতাধিক কালো-কাপড়ে মোড়া তোরণ নির্মাণ করা হয়েছে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নামে এসব তোরণ নির্মাণ করেছেন জেলা-উপজেলা আওয়ামী লীগ, জেলা যুবলীগ, জনপ্রতিনিধিসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তি।

এ ছাড়া গোপালগঞ্জ থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত সড়কের দুই পাশে বঙ্গবন্ধুর ছবি সংবলিত প্ল্যাকার্ড লাগানো হয়েছে। টুঙ্গিপাড়ায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িতে কালো-কাপড়ের পতাকা টাঙানো হয়েছে। টুঙ্গিপাড়াসহ পুরো জেলায় শোকাবহ পরিবেশ বিরাজ করছে।
 


জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান জানিয়েছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে পুরো জেলা জুড়ে শোকাবহ পরিবেশ বিরাজ করছে। সড়ক-মহাসড়কের কালো কাপড় দিয়ে তোরণ নির্মাণ করা হয়েছে। এ ছাড়া জেলার বিভিন্ন স্থানে স্ব-উদ্যোগে কাঙালি ভোজ অনুষ্ঠিত হবে।

গোপালগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানিয়েছেন, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়াসহ গোপালগঞ্জে তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশ, ডিবি পুলিশ, র‌্যাবের্ পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা মাঠে কাজ করছেন। প্রতিবারের ন্যায় এবারো প্রধানমন্ত্রীর সফর নির্বিঘ্ন হবে বলে তিনি আশা করছেন। আর এর জন্য সব ধরনের প্রস্তুতি রয়েছে বলে তিনি জানান।

 

 

রাইজিংবিডি/গোপালগঞ্জ/১৪ আগস্ট ২০১৮/বাদল সাহা/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়