ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জিয়া বঙ্গবন্ধুর খুনীদের পুনর্বাসন করেছিলেন : পর্যটনন্ত্রী

ফরহাদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ১৫ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জিয়া বঙ্গবন্ধুর খুনীদের পুনর্বাসন করেছিলেন : পর্যটনন্ত্রী

লক্ষ্মীপুর সংবাদদাতা : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এমপি বলেছেন, জেনারেল জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনীদের দেশে-বিদেশে চাকরি দেওয়ার মাধ্যমে পুনর্বাসন করেছিলেন।

বুধবার সকালে লক্ষ্মীপুরে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

শাহাজাহান কামাল বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করেছিলেন বিপদগামী কিছু সেনা অফিসার। এমন হত্যাকাণ্ড বিশ্বের ইতিহাসে আর একটিও নেই। এ ঘটনার পর জেনারেল জিয়া খুনী সেনা অফিসারদের অভিনন্দন জানিয়েছিলেন।

তিনি আরো বলেন, অবিভক্ত পাকিস্তানের সামরিক শাসক জেনারেল আইয়ুব খানের মতো ‘হ্যাঁ/না’ ভোটের মাধ্যমে জিয়াউর রহমান রাষ্ট্রপতি হয়েছিলেন। এরপর শখের বসে তিনি বিএনপি নামে একটি রাজনৈতিক দল গঠন করেছিলেন। বঙ্গবন্ধুর খুনীদের কয়েকজনকে সংসদ সদস্যও করেছেন। কিন্তু চিরন্তন সত্য হলো ‘পাপ কখনো বাপকেও ছাড়ে না’। পরবর্তীতে ওই সামরিক বাহিনীর লোকেরাই একই কায়দায় জিয়াউর রহমানকে হত্যা করেন। তার লাশও খুঁজে পাওয়া যায়নি।  

বিএনপি জামায়াত ইসলামীকে সঙ্গে নিয়ে দেশে অরাজকতা সৃষ্টি করছে উল্লেখ করে তিনি বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনীকে সহযোগিতা করেছিল স্বাধীনতাবিরোধী শক্তি জামায়াতে ইসলামী। তাদের সহযোগিতায় আমাদের মা-বোনদের ইজ্জত লুণ্ঠন করা হয়েছিল। ৩০ লাখ মানুষকে হত্যা করা হয়েছিল। অথচ বিএনপি দেশ ও দেশের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে জামায়াতের সঙ্গে আঁতাত করেছে। বার বার দেশে অরাজকতা সৃষ্টি করার চেষ্টা অব্যাহত রেখেছে। 

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন। 



রাইজিংবিডি/লক্ষ্মীপুর/১৫ আগস্ট ২০১৮/ফরহাদ হোসেন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়