ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শহীদ মিনারে গোলাম সারওয়ারের মরদেহ, দাফন বিকেলে

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:০৮, ১৬ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শহীদ মিনারে গোলাম সারওয়ারের মরদেহ, দাফন বিকেলে

নিজস্ব প্রতিবেদক : দেশবরেণ্য সাংবাদিক ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়েছে। সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য মরদেহ দুপুর ১২টা পর্যন্ত রাখা হবে।

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টায় গোলাম সারওয়ারের মরদেহ নেওয়া হয় তার প্রিয় কর্মস্থল সমকাল কার্যালয়ে। সহকর্মীদের শ্রদ্ধা নিবেদন শেষে পার্শ্ববর্তী বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজা শেষে সকাল সাড়ে ৯টায় মরদেহ নিয়ে শহীদ মিনারের উদ্দেশে রওনা দেওয়া হয় বলে জানান সমকালের প্রতিবেদক কামরুল হাসান।

তিনি জানান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় সর্বস্তরের জনগণের শ্রদ্ধা জানানোর পর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনার থেকে নিয়ে যাওয়া হবে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে। দীর্ঘ কর্মময় জীবনের অনেকটা সময় তিনি কাটিয়েছেন তার এই প্রিয় প্রতিষ্ঠানে। সংবাদকর্মীরা সেখানে গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। বাদ জোহর তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন গোলাম সারওয়ার।

গত সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন সমকাল সম্পাদক গোলাম সারওয়ার।

সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে মঙ্গলবার রাত ১০টা ৫০ মিনিটে সিঙ্গাপুর থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

এরপর মরদেহ নিয়ে যাওয়া হয় তার উত্তরার বাসভবনে। সেখান থেকে মরদেহ রাখা হয় বারডেম হাসপাতালের হিমঘরে।

বুধবার গোলাম সারওয়ারের মরদেহ নিয়ে যাওয়া হয় তার প্রিয় জন্মভূমি বরিশালের বানারীপাড়ায়। সেখানে শ্রদ্ধা ও জানাজার পর তার মরদেহ ঢাকায় নিয়ে আসা হয়।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৮/সাওন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়