ঢাকা, বুধবার, ৭ অগ্রহায়ণ ১৪২৫, ২১ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ফেসবুকে বঙ্গবন্ধুকে কটুক্তি: সিলেটে ব্রাজিল প্রবাসী গ্রেপ্তার

নোমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-১৬ ১০:১১:৪৬ এএম     ||     আপডেট: ২০১৮-০৮-১৬ ৬:২৪:৩৩ পিএম

নিজস্ব প্রতিবেদক, সিলেট: সিলেটের বিয়ানীবাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হেয় ও কটুক্তি করে ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালের অভিযোগে এক ব্রাজিল প্রবাসীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছেন, তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের হয়েছে।

শেখ হেলাল আহমদ বাদশা ওরফে খালেদ আহমদ বাদশা (৫১) নামের ওই ব্রাজিল প্রবাসীকে মঙ্গলবার রাতে  গ্রেফতারের পর বুধবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়। গ্রেফতারকৃত বাদশা উপজেলার খশিরবন্দ (হাতিটিলা) গ্রামের মৃত হাবিব আলীর ছেলে।

‘মোবাইল ফোনে ধারণকৃত ভিডিও চিত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে অশোভনীয় ও অশ্লীল গালিগালাজের পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটুক্তি, আওয়ামী লীগের বিরুদ্ধে উস্কানি প্রদান, বাংলাদেশ পুলিশ বাহিনীকেও গালিগালাজ করে।’

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ছড়ানো হলে এলাকায় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। এ কারণে মঙ্গলবার রাতে পুলিশ তাকে গ্রেপ্তার করে বলে জানান বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজালাল মুন্সি।

প্রাথমিক তদন্তে ভিডিওটি নিজে রেকর্ড করেছে এবং ২০১৫ সালে প্রবাসে (ব্রাজিল) থেকে মোবাইল ফোনের মাধ্যমে ছড়ানো হয়েছিল বলেও পুলিশের নিকট তিনি স্বীকার করেছেন। এ ব্যাপারে তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের হয়েছে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

 

 

 

 

রাইজিংবিডি/ সিলেট/১৬ আগস্ট ২০১৮/ নোমান/টিপু

Walton Laptop
 
     
Marcel
Walton AC