ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৫০০ ট্রাক ও ১০০ বাস কিনবে বিআরটিসি

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৬, ১৬ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৫০০ ট্রাক ও ১০০ বাস কিনবে বিআরটিসি

নিজস্ব প্রতিবেদক : ভারতীয় লাইন অব ক্রেডিট (এলওসি-২) -এর আওতায় ১০০টি নন-এসি বাস ও ৫০০টি ট্রাক কিনছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশন (বিআরটিসি)। এজন্য বিআরটিসি, টাটা ও ভিই কমার্শিয়াল ভেহিক্যাল লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষর হয়েছে।

বৃহস্পতিবার বিআরটিসি ভবনে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব শফিক আহমেদের উপস্থিতিতে চুক্তিপত্রে স্বাক্ষর করেন বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমদ ভূঁইয়া, টাটা মোটরসের সিনিয়র ম্যানেজার বিশাল শর্মা ও ভিই কমার্শিয়াল ভেহিক্যাল লিমিটেডের পক্ষে কাশিস অরোরা।

এ সময় জানানো হয়, বিআরটিসির জন্য দ্বিতল, একতলা এসি, নন-এসি বাস ও ট্রাক সংগ্রহ শীর্ষক প্রকল্পের আওতায় এ বাস ও ট্রাক সংগ্রহ করা হবে। এ প্রকল্পে ধারাবাহিকভাবে মোট ৬০০টি বাস ও ৫০০টি ট্রাক কিনবে বিআরটিসি।

এ প্রকল্পের আওতায় প্রাথমিকভাবে ১০০টি নন-এসি বাস ও ৫০০টি ট্রাক কেনা হবে। প্রতিটি বাসের একক মূল্য ৩২ লাখ ৫৩ হাজার ৬৮৭ টাকা। আর ট্রাকের একক মূল্য ধরা হয়েছে ১৩ লাখ ২ হাজার ৩১২ টাকা করে।

বাস সরবরাহ করবে টাটা মোটরস লিমিটেড। আর ১৫০টি ট্রাক সরবরাহ করবে টাটা মোটরস ও ৩৫০টি ট্রাক সরবরাহ করবে ভিই কমার্শিয়াল ভেহিক্যাল লিমিটেড।

অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, বিআরটিসির  ঊর্ধ্বতন কর্মকর্তা ও এক্সিম ব্যাংক অব ইন্ডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৮/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়