ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কক্সবাজারে গ্রামবাসীর সঙ্গে বনরক্ষীদের সংঘর্ষে নিহত ১

সুজাউদ্দিন রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৬, ১৭ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কক্সবাজারে গ্রামবাসীর সঙ্গে বনরক্ষীদের সংঘর্ষে নিহত ১

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার সদরের ঈদগাঁওতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে গ্রামবাসীর সঙ্গে বনরক্ষীদের সংঘর্ষ হয়েছে। এতে এক গ্রামবাসী নিহত হয়েছে। ছয়জন বনরক্ষী আহত হয়েছে।

এ ঘটনায় বনরক্ষীদের কাছ থেকে স্থানীয়রা সাতটি গুলি ছিনিয়ে নিয়ে গেছে বলে দাবি বনবিভাগের সংশ্লিষ্টদের।

শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে কক্সবাজারের সদর উপজেলার ঈদগাঁও ইউনিয়নের বনবিভাগের মেহেরঘোনা রেঞ্জের চান্দের ঘোনা এলাকায় এই ঘটনা ঘটে বলে জানান ঈদগাঁও পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মিনহাজ উদ্দিন।

নিহত মোস্তাক আহমদ (৩৫) ঈদগাঁও ইউনিয়নের চান্দের ঘোনা এলাকার বাসিন্দা। আহত হয়েছে, কক্সবাজার উত্তর বনবিভাগের ঈদগাঁও এলাকার মেহেরঘোনা রেঞ্জের বনরক্ষী আব্দুল মান্নান (৪৩), আব্দুল মতিন (৪০), মো. খোকন (৩২), মোহাম্মদ শহীদুল্লাহ (৩১) ও মো. রশিদ খান (৩১)।

এক গ্রামবাসী আহত হলেও তার নাম ও পরিচয় জানাতে পারেননি তিনি।

এসআই মিনহাজ বলেন, কক্সবাজার উত্তর বনবিভাগের মেহেরঘোনা রেঞ্জের আওতাধীন চান্দের ঘোনার পাহাড়ি এলাকায় কিছু স্থানীয় বাসিন্দা ঝুঁপড়ি ঘরের মতো অবৈধ স্থাপনা গড়ে তোলার খবরে স্থানীয় রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে একদল বনরক্ষী অভিযান চালায়। এতে গ্রামবাসীর সঙ্গে বনরক্ষীদের সংঘর্ষ হয়।

বনবিভাগের সংশ্লিষ্টদের বরাতে তিনি বলেন, “মেহেরঘোনা রেঞ্জের চান্দের ঘোনার পাহাড়ি এলাকায় স্থানীয় কিছু বাসিন্দা অবৈধভাবে বেশ কয়েকটি স্থাপনা গড়ে তোলে। বনরক্ষীদের অভিযানকারী দল ঘটনাস্থলে পৌঁছামাত্রই অবৈধ স্থাপনা গড়ে তোলা লোকজনের ১৫-২০ জনের একটি দল ধারালো অস্ত্র-সশস্ত্র নিয়ে হামলে পড়ে। এতে বনরক্ষীরা বাধা দেওয়ার চেষ্টা করলে হামলাকারীরা গুলি ছুঁড়তে থাকে।”

এসআই মিনহাজ বলেন, “এক পর্যায়ে বনরক্ষীরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়ে। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় বনরক্ষী ও স্থানীয়রাসহ ছয়জন আহত হয়। ঘটনায় গুলিবিদ্ধ হয়ে মারা যায় মোস্তাক আহমদ নামে স্থানীয় একজন। আহতদের মধ্যে পাঁচ বনরক্ষীকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।”

তিনি বলেন, এ ঘটনায় বনবিভাগের সংশ্লিষ্টদের তথ্যমতে বনরক্ষীদের কাছ থেকে হামলাকারীদের ছিনিয়ে নেওয়া চাইনিজ রাইফেল পরে দ্বিখণ্ডিত অবস্থায় উদ্ধার করলেও লুট হয়েছে ৭ রাউন্ড গুলি।



রাইজিংবিডি/কক্সবাজার/১৭ আগস্ট ২০১৮/সুজাউদ্দিন রুবেল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়