ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গাজীপুরে যাত্রীর চাপ বেড়েছে, যানজট নেই

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৬, ২০ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাজীপুরে যাত্রীর চাপ বেড়েছে, যানজট নেই

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : বাবা-মা, আত্মীয়-স্বজনের সঙ্গে ঈদুল আজহা উদযাপন করতে গাজীপুর ছেড়ে গ্রামের বাড়ি ফিরছে মানুষ। ঘরেফেরা মানুষের চাপ লক্ষ্য করা গেছে জয়দেবপুর রেল জংশনে। জেলার সড়ক পথে যাত্রীর চাপ থাকলেও যানজটের খবর পাওয়া যায়নি।

ইতোমধ্যে জেলার পোশাক কারখানা ছুটি হয়ে গেছে। বিপুল সংখ্যক পোশাক কর্মীসহ জেলায় বসবাসরত অন্য জেলার মানুষ ঈদ উদযাপন করতে গ্রামের উদ্দেশে রওনা হয়ে গেছেন।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলার জয়দেবপুর রেল জংশন, ঢাকা-ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কের চান্দনা চৌরাস্তা, ভোগড়া বাইপাস, নাওজোড় ত্রিমোড়সহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে- জয়দেবপুর জংশন থেকে দেশের উত্তর ও দক্ষিণের উদ্দেশে ছেড়ে যাওয়া ট্রেন ছিল লোকে লোকরণ্য। ঢাকা থেকে ট্রেন জংশনে এসে থামার পর যে যেভাবে পারছেন ট্রেনে চড়ছেন। কেউ ট্রেনের ভেতর, কেউ ট্রেনের ছাদে বা ইঞ্জিনে ওঠে পড়ছেন। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ইঞ্জিন থেকে যাত্রীদের নামিয়ে দিতে দেখা গেছে। বিপুল সংখ্যক ঘরেফেরা মানুষকে কাঙ্ক্ষিত ট্রেনের জন্য জংশনে অপেক্ষা করতে দেখা গেছে।

চান্দনা চৌরাস্তা, ভোগড়া বাইপাস, নাওজোড় ত্রিমোড় এলাকায় যানজট দেখা যায়নি। তবে যাত্রী ও যানবাহনের চাপ লক্ষ্য করা গেছে।

দুপুরে গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন রশীদ মহাসড়কের পরিস্থিতি দেখতে চান্দনা চৌরাস্তায় এসে জানান, রাস্তায় একটু চাপ আছে, তবে কোথাও যানজট নেই। এক হাজারের অধিক পুলিশ সদস্য ২৪ ঘণ্টা কাজ করছে। বেশি ভাড়া আদায় করা হচ্ছে এমন অভিযোগ পাওয়া যায়নি।

তিনি বলেন, লাখ লাখ পোশাক শ্রমিকসহ মানুষ ভালোভাবে, নিরাপদে-নির্বিঘ্নে বাড়ি যেতে পারবে। রাস্তায় যেন যানজট না হয় সেদিকে পুলিশ খেয়াল রাখছে।



রাইজিংবিডি/গাজীপুর/২০ আগস্ট ২০১৮/হাসমত আলী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়