ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ফেনীতে কিশোরীকে গণধর্ষণের অভিযোগ

সৌরভ পাটোয়ারী : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১২ ৫:৪৩:০৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১২ ৫:৪৩:০৯ পিএম

ফেনী সংবাদদাতা : ফেনীর সোনাগাজীতে দশ টাকা কেজি দরে চাল কিনে বাড়ি ফেরার পথে ১৬ বছরের এক হত দারিদ্র কিশোরী গণধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় এক ইউপি সদস্যসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে কিশোরী বাদী হয়ে ইউপি সদস্যসহ পাঁচজনের নাম উল্লেখ্য করে অজ্ঞাতনামা দুই-তিনজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে।

গ্রেপ্তারকৃতরা হলো, বগাদানা ইউনিয়ন পরিষদের (ইউপি) ৯ নম্বর ওয়ার্ডের সদস্য ও ওয়ার্ড যুবলীগের সভাপতি মাঈন উদ্দিন (৩৫), জয়নাল আবেদিন (২০), নজরুল ইসলাম (২১), আনোয়ার হোসেন (২২) ও অটোরিকশাচালক আলমগীর হোসেন (২৩)।

পরিবার ও পুলিশ সূত্র জানায়, সোমবার সকালে উপজেলার চরসাহাভিকারী এলাকার ওই কিশোরী সরকার নির্ধারিত ১০ টাকা দামের চাল কিনে অটোরিকশায় করে বাড়ির ফিরছিল। তাকিয়াবাজার-কাজীরহাট সড়কের আলমপুর এলাকায় চালক হঠাৎ অটোরিকশাটি থামিয়ে দেয়। সেখানে আগে থেকেই দাঁড়িয়ে থাকা তিন যুবক এগিয়ে এসে চালকের সহায়তায় কিশোরীকে জোর করে পাশের একটি বিদ্যালয়সংলগ্ন জঙ্গলে নিয়ে ধর্ষণ করে। পরে যুবকেরা কিশোরীকে অটোরিকশায় তুলে অন্যত্র নিয়ে যাওয়ার চেষ্টা করে। কিছু দূর যাওয়ার পর চালকসহ আরো দুজন অটোরিকশার ভেতরে কিশোরীকে ধর্ষণের চেষ্টা করে। কাজীরহাট বাজারের উত্তর পাশে এলে কিশোরী অটোরিকশা থেকে লাফিয়ে দৌড় দেয়। পরে যুবকরা পালিয়ে যায়। ওই কিশোরী তার মা-বাবাকে জানালে তারা স্থানীয় ইউপি সদস্য মাঈন উদ্দিনকে বিষয়টি জানায়।

কিশোরীর বাবা জানান, ইউপি সদস্য মাঈন উদ্দিন বিষয়টি নিজে সমাধান করবেন বলে তাদের থানায় যেতে নিষেধ করেন। এসময় মামলা করলে তাদের ক্ষতির হুমকি দেন তিনি।

কিশোরীর বাবা আরো জানান, মঙ্গলবার বিকেলে ইউপি সদস্য মাঈন উদ্দিন ওই যুবকদের তাদের বাড়িতে ডেকে এনে সালিশে বসেন। কারও কোনো কথা না শুনে মাঈন উদ্দিন ধর্ষকদের চড়-থাপ্পড় দিয়ে সালিশ শেষ করেন।

ওই কিশোরী জানায়, ইউপি সদস্যের হুমকির ভয়ে তারা সোমবার দুপুর থেকে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত বাড়ি থেকে বের হতে পারেননি। মঙ্গলবার রাতে পরিবারের সবাই বাড়ি থেকে বের হয়ে লুকিয়ে থানায় গিয়ে মামলা করেছে।

সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোয়াজ্জেম হোসেন বলেন, এই ঘটনায় ইউপি সদস্যসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। ফেনী সদর হাসপাতালে ওই কিশোরীর শারীরিক পরীক্ষা শেষে আদালতে জবানবন্দি রেকর্ড করা হয়েছে।



রাইজিংবিডি/ফেনী/১২ সেপ্টেম্বর ২০১৮/সৌরভ পাটোয়ারী/শাহেদ

Walton Laptop
 
     
Marcel
Walton AC