ঢাকা, বুধবার, ৭ অগ্রহায়ণ ১৪২৫, ২১ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রামের সন্ত্রাসী বিধান বড়ুয়ার ১০ বছরের কারাদণ্ড

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১২ ৭:৩২:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১২ ৭:৩২:৪৮ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : দুধর্ষ সন্ত্রাসী বিধান বড়ুয়ার ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে চট্টগ্রামের একটি আদালত। বুধবার চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুন্সী আব্দুল মজিদ এই রায় দেন।

সন্ত্রাসী বিধান বড়ুয়া মানবতা বিরোধী অপরাধে মৃত্যুদন্ড প্রাপ্ত সালাহউদ্দিন কাদের চৌধুরীর অনুসারী  হিসেবে পরিচিত। ২০১১ সালে গ্রেপ্তারের পর থেকে বিধান বড়ুয়া কারাগারে আছে। রাষ্ট্রপক্ষের কৌঁসুলি লোকমান হোসেন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সুত্র জানায়, রাউজান থানার দায়েরকৃত অস্ত্র মামলায় বিধান বড়ুয়াকে ১০ বছর কারাদন্ড দেওয়া হয়েছে। ২০১১ সালে বিধান বড়ুয়াকে গ্রেপ্তারের পর তার স্বীকারোক্তি অনুযায়ী, রাউজান ও বায়েজিদ বোস্তামি থানা পুলিশ যৌথ অভিযানে বিধানের বাড়ির পাশে পুকুরপাড়ের মাটি খুঁড়ে একটি জি-থ্রি রাইফেল উদ্ধার করে।

এই ঘটনায় রাউজান থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেফায়েত উল্লাহ চৌধুরী বাদি হয়ে বিধানের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করেন। ওই মামলায় ২০১১ সালের ১৩ অক্টোবর বিধান বড়ুয়ার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা রাউজান থানার এসআই নূর নবী।

২০১২ সালের ১৬ মে বিধান বড়ুয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। বিধান বড়ুয়ার বিরুদ্ধে ২০টি মামলা রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৮/রেজাউল/শাহেদ

Walton Laptop
 
     
Marcel
Walton AC