ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

উদ্বোধনের আগেই ধসে পড়লো দ্বিতীয় তিস্তা সেতুর সংযোগ সড়ক

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১৪ ৫:১৩:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৪ ৫:১৩:৫৮ পিএম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে দ্বিতীয় তিস্তা সেতু উদ্বোধন করবেন রোববার বেলা ১১টায়। উদ্বোধনের ৭২ ঘন্টা আগেই ধসে পড়েছে একটি সংযোগ সড়ক।

বৃহস্পতিবার ভোরে সেতুর উত্তর পাশে ইচলী চর এলাকায় ব্রিজের সংযোগ সড়ক ধসে যায়। ফলে রংপুরের সাথে লালমনিরহাটের বেশকটি উপজেলার  যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।  লোকজন ওই পথে এখন নৌকায় করে যাতায়াত করছে।

তবে রংপুর বিভাগীয় কমিশনার জানিয়েছেন, ধসে যাওয়া সড়ক জরুরী ভিক্তিতে মেরামত করা হচ্ছে। উদ্বোধনের দিন মানুষ এবং যানবাহন চলাচলে যাতে কোন অসুবিধা না হয় সেই বিষয়টি মাথায় রেখে কাজ করা হচ্ছে। ধসে যাওয়া অংশটি দ্রুত  মেরামতে প্রকৌশল বিভাগ কাজ করছে। প্রধানমন্ত্রীর উদ্বোধন এতে প্রভাব ফেলবে না। 

কয়েক দফা মেয়াদ বাড়ানোর পর রংপুরের গঙ্গচড়া উপজেলার মহিপুর ও লালমনির হাট জেলার কাকিনায়  দ্বিতীয় তিস্তা সেতুটির মূল অংশের কাজ সম্পন্ন হয়েছে গত বছরের নভেম্বর মাসে। আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই সেতুটি জনগণের জন্য খুলে দেওয়া হয়। প্রায় ১২৩ কোটি টাকা ব্যয় হয়েছে ৮৫০ মিটার এই সেতুটি নির্মাণে। এটির নির্মাণ কাজ শুরু হয়েছিল ২০১২ সালের মার্চ মাসে।  সেতুটি চালু হওয়ায় লালমনিরহাট সদরসহ আদিতমারী, কালীগঞ্জ ও হাতীবান্ধার সঙ্গে গংগাচড়াসহ বিভাগীয় শহর রংপুরের দূরত্ব ৩০-৫০ কিলোমিটার কমে এসেছে। সহজতর হয়েছে পাটগ্রামের বুড়িমারী স্থলবন্দর থেকে পণ্য পরিবহনও।



১৬ সেপ্টেম্বর বেলা ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটি উদ্বোধন করার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। সেজন্য সেতুর দুই পাশে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। কিন্তু এরই মধ্যে মূল সেতুর উত্তর দিকে ইচলী এলাকার একটি ব্রিজের  সংযোগ সড়ক ধসে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

রংপুর বিভাগীয় কমিশনার জয়নুল বারী বলেন, বিষয়টি জানার পর শুক্রাবার রংপুর জেলা প্রশাসকের নেতৃত্বে একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। এছাড়া ধসে যাওয়া অংশ মেরামত করা জন্য প্রকৌশল বিভাগের একটি টিম কাজ করছে। প্রধানমন্ত্রীর উদ্বোধনের আগেই সব ঠিক হয়ে যাবে।

কালীগঞ্জ উপজেলা প্রকৌশলী পারভেজ নেওয়াজ খান বলেন, তিস্তার পানির চাপে সংযোগ সড়কের একটি ব্রিজের  সামনে  অংশ ধসে যাওয়ায় তা  আমরা দ্রুত মেরামতে কাজ করে যাচ্ছি।



রাইজিংবিডি/রংপুর/১৪ সেপ্টেম্বর ২০১৮/নজরুল মৃধা/শাহেদ

Walton Laptop
 
     
Marcel
Walton AC