ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

প্রাণনাশের হুমকিতে কাভানফের বিরুদ্ধে অভিযোগকারী নারী

সাইফুল আহমেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১০, ১৯ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রাণনাশের হুমকিতে কাভানফের বিরুদ্ধে অভিযোগকারী নারী

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মনোনীত সুপ্রিম কোর্টের বিচারক ব্রেট কাভানফের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগকারী নারী ক্রিস্টাইন ব্লাসি ফোর্ড প্রাণনাশের হুমকিতে রয়েছেন বলে জানিয়েছেন।

এ কারণে তিনি কাভানফের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার যে অভিযোগ এনেছেন তার স্বপক্ষে আগামী সপ্তাহে সিনেটের সামনে কথা বলবেন না বলে জানিয়েছেন। মঙ্গলবার ব্লাসি ফোর্ডের আইনজীবী এ তথ্য জানান।

লিসা ব্যাংকস নামের ব্লাসি ফোর্ডের ওই আইনজীবী সিএনএনকে জানান, তার মক্কেল ‘প্রাণনাশের হুমকিতে রয়েছেন ও হয়রানির শিকার হচ্ছেন’।

লিসা ব্যাংকস জানান, ব্রেট কাভানফের বিরুদ্ধে অভিযোগ আনার পর ব্লাসি ফোর্ডকে তার বাসা থেকে বের করে দেওয়া হয়েছে। তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে, তার ইমেইল হ্যাক করা হয়েছে এবং অনলাইনে তার বেশ কয়েকটি ভুয়া অ্যাকাউন্ট ছড়িয়ে পড়েছে। তার পরিবার কোথায় নিরাপদে ঘুমাবে সেটি নিয়ে তাকে ভাবতে হচ্ছে।

তিনি জানান, সিনেটের মুখোমুখি হওয়ার আগে ব্লাসি ফোর্ড চান বিচারক কাভানফের বিরুদ্ধে এফবিআইয়ের একটি তদন্ত হোক।

গত সপ্তাহে ক্যালিফোর্নিয়ার পালো আলটো ইউনিভার্সিটির মনোবিজ্ঞানের অধ্যাপক ক্রিস্টাইন ব্লাসি ফোর্ড ওয়াশিংটন পোস্টকে জানান, ব্রেট কাভানফ তাকে জোর করে বিছানায় নিয়ে যান এবং তাকে ধর্ষণের উদ্দেশ্যে নগ্ন করার চেষ্টা করেন। তবে অনেক চেষ্টার পর তিনি কাভানফের কাছ থেকে মুক্তি পেতে সক্ষম হন। তারা দুইজনই টিনএজে থাকতে এ ঘটনা ঘটে। তখন কাভানফের বয়স ছিল ১৭ ও ব্লাসি ফোর্ডের বয়স ছিল ১৫ বছর।

ব্লাসি ফোর্ড বলেন, ‘আমার তখন মনে হয়েছিল, কাভানফ আমাকে হত্যা করবে।’

ব্রেট কাভানফ তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেছেন। মঙ্গলবারও তিনি হোয়াইট হাউসে কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

তথ্য : বিবিসি




রাইজিংবিডি/ঢাকা/১৯ সেপ্টেম্বর ২০১৮/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়