ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নরসিংদীতে জঙ্গি আস্তানায় অভিযান চলছে

সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৬, ১৬ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নরসিংদীতে জঙ্গি আস্তানায় অভিযান চলছে

নরসিংদী সংবাদদাতা : নরসিংদীর মাধবদী ও শেখেরচরে নব্য জেএমবির আস্তানা সন্দেহে রাত থেকে ঘিরে রাখা দুটি বাড়িতে অভিযান শুরু হয়েছে। তবে অভিযান ঠিক কোনো পর্যায়ে আছে সে বিষয়ে কিছু জানায়নি পুলিশ।

পুলিশের স্পেশাল ওয়েপন্স অ্যান্ড ট্যাকটিক্স  (সোয়াট) শাখার সদস্যরা, ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও পুলিশ সদর দপ্তরের আড়িপাতা শাখার (এলআইসি) সদস্যরা যৌথভাবে এই অভিযান চালাচ্ছে। এতে সহযোগিতা করছে র‌্যাব ও নরসিংদীর পুলিশ প্রশাসন।

পুলিশ বাড়ি দুটির আশপাশের বাসিন্দাদের সরিয়ে নেওয়ার পর স্থানীয় প্রশাসন বাড়ি দুটির ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করেছে । মাইকিং করে কাউকে বের না হতে পরামর্শ দেওয়া হচ্ছে। দুই জায়গাতেই উপস্থিত হয়েছে ফায়ার সার্ভিসের গাড়ি ও চিকিৎসক দল।

পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম সকালে নরসিংদীতে পৌঁছে সাংবাদিকদের জানান, একাধিক জঙ্গি আছে সে বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। জঙ্গিদের কাছে কী ধরনের অস্ত্র বা বিস্ফোরক থাকতে পারে, সে বিষয়ে পুলিশের একটি ধারণা আছে।

কর্মকর্তারা জানান, দীর্ঘ গোয়েন্দা অনুসন্ধানের পর নরসিংদীর মাধবদী ও শেখেরচর এলাকার দুটি বাড়ি জঙ্গি আস্তানা হিসেবে চিহ্নিত করা হয়েছে। এরপর সোমবার সন্ধ্যায় বাইরে থেকে তালা দিয়ে বাড়ি ঘিরে অবস্থান নেয় পুলিশ। দুটি বাড়ির ভেতরে কমপক্ষে পাঁচ জন জঙ্গি রয়েছে বলে পুলিশ ধারণা করছে।

দুটি বাড়িরই গ্যাস ও বিদ্যুৎ–সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

নরসিংদীর পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন জানান, কাউন্টার টেররিজম ইউনিট ও পুলিশ সদর দপ্তরের আড়িপাতা শাখা (এলআইসি) সদস্যরা সোমবার রাত ৯টার দিকে বাড়ি দুটি ঘিরে ফেলে। পরে র‌্যাব সদস্যরা তাদের সঙ্গে যোগ দেয়। মঙ্গলবার ভোরে পুলিশের সোয়াত শাখার সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান।

মাধবদী পৌরসভার ছোট গদাইরচর এলাকায় সাততলা ভবনটির নাম নিলুফা ভিলা। এর মালিক হাজী মো. আফজাল হোসেন নামের এক ব্যক্তি। ভবনটির সপ্তম তলায় দক্ষিণ পাশের ফ্ল্যাটে জঙ্গিরা অবস্থান করছে বলে পুলিশের ধারণা। ভবনটির প্রথম থেকে তৃতীয় তলা পর্যন্ত রয়েছে মিফতাহুল জান্নাহ মহিলা মাদ্রাসা।

আর শেখেরচরের ভগিরথপুরে পাঁচতলা বাড়িটির মালিক বিল্লাল হোসেন নামের এক কাপড় ব্যবসায়ী। ওই ভবনের পঞ্চম তলায় এক নারীসহ দুই জঙ্গি অবস্থান করছে বলে খবর রয়েছে পুলিশের কাছে। ভবনটির ছাদেও পুলিশ সদস্যদের অবস্থান নিতে দেখা গেছে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ অক্টোবর ২০১৮/সাইফুল/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়