ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মানবতা আমাদের মূল ধর্ম: হানিফ

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৭, ১৬ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মানবতা আমাদের মূল ধর্ম: হানিফ

কুষ্টিয়া সংবাদদাতা : কুষ্টিয়ায় কুমারখালীর ছেঁউড়িয়ায় লালন আঁখড়াবাড়ীতে বাউল সম্রাট লালন শাহের ১২৮ তম তিরোধান উপলক্ষে তিনদিনব্যাপী আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। কুষ্টিয়া লালন একাডেমি, জেলা প্রশাসন ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সহযোগিতায় মঙ্গলবার রাত ৮টার দিকে এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসাবে এ আয়োজনের উদ্বোধন করেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সাংসদ মাহবুব-উল-আলম হানিফ।

হানিফ বলেন, ‘লালন শাহ সব সময় মানুষের কথা বলেছেন, মানবতার কথা বলেছেন। লালন তার দর্শন দিয়ে বারবার বলেছেন সবার উপরে হচ্ছে মানুষ। ধর্ম সব কিছুর উপরে নয়। মানুষের জন্যই ধর্ম। আর সেই মানুষই যদি হই তাহলে মানবতা আমাদের মূল ধর্ম।’

তিনি বলেন, ‘বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। জনগণ শান্তি চায়, আর এই শান্তিকে নষ্ট করতে কিছু মানুষ তৎপর আছে।’

উদ্বোধনী অনুষ্ঠানে কুষ্টিয়ার জেলা প্রশাসক ও লালন একাডেমীর সভাপতি আসলাম হোসেনের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, অতিরিক্ত জেলা প্রশাসক তরফদার সোহেল রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান  রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খাঁন, সাধারণ সম্পাদক আজগর আলী প্রমুখ।



রাইজিংবিডি/কুষ্টিয়া/১৬ অক্টোবর ২০১৮/কাঞ্চন কুমার/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়