ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রুনির বিদায়ী ম্যাচে যুক্তরাষ্ট্রকে হারাল ইংল্যান্ড

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪১, ১৬ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রুনির বিদায়ী ম্যাচে যুক্তরাষ্ট্রকে হারাল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা তিনি। বৃহস্পতিবার রাতে শেষবারের মতো ইংল্যান্ডের জার্সি গায়ে মাঠে নামলেন। খেললেন ৩৩ মিনিট। যা ছিল তার আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ারের ১২০তম ম্যাচ।

শেষ ম্যাচে অবশ্য স্কোরশিটে নিজের নাম অন্তর্ভূক্ত করতে পারেননি। কিন্তু ওয়েন রুনির তরুণ সতীর্থরা তার বিদায়ী ম্যাচটি রাঙিয়েছে জয় দিয়ে। ঘরের মাঠে তারা যুক্তরাষ্ট্রকে হারিয়েছে ৩-০ গোলে। অবশ্য এই ম্যাচ থেকে পাওয়া অর্থ দান করা হয়েছে ওয়েন রুনির ফাউন্ডেশনে। 

ওয়েম্বলিতে ম্যাচের ২৫ মিনিটে এগিয়ে যায় ইংল্যান্ড। এ সময় জেসে লিনগার্ড গোল করে এগিয়ে নেন ইংল্যান্ডকে। ম্যাচের ২৭ মিনিটে ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড গোলের দেখা পেলে ব্যবধান হয় ২-০। তাতে ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় থ্রি লায়ন্সরা। বিরতির পর ম্যাচের ৫৮ মিনিটে লিনগার্ডকে তুলে মাঠে নামানো হয় বিদায়ী ওয়েন রুনিকে। অধিনায়কের আর্ম ব্যান্ড বাহুতে বেঁধে মাঠে নামেন তিনি। ৭১ মিনিটে রুনি অন টার্গেট শট নেন। কিন্তু তার নেওয়া শট ফিরিয়ে দেন যুক্তরাষ্ট্রের গোলরক্ষক ব্রাড গুজান। তবে ৭৭ মিনিটে ইংল্যান্ডের কালাম উইলসন গোল করেন। তাতে ইংল্যান্ড এগিয়ে যায় ৩-০। বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। তাতে রুনির বিদায়ী ম্যাচে ৩-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে ইংল্যান্ড।
 


ওয়েন রুনি ম্যাচ শেষে কান্নায় ভেঙে পড়েন। ড্রেসিং রুমে গিয়ে তিনি বিদায়ী বক্তব্য রাখেন। সেখানেও তিনি কান্নায় ভেঙে পড়েন। ম্যাচ শুরুর আগে রুনিকে ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) পক্ষ থেকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। সেখানে রুনি তার পরিবার নিয়ে উপস্থিত হন। ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্রের খেলোয়াড়রা দুই পাশে দাঁড়িয়ে তাকে গার্ড অব অনার দেন।
 


২০০৩ সালে ওয়েন রুনির ইংল্যান্ডের হয়ে অভিষেক হয়। ২০১৮ সাল পর্যন্ত তিনি ১২০ ম্যাচে মাঠে নামেন থ্রি লায়ন্সের জার্সি গায়ে। গোল করেন রেকর্ড ৫৩টি। যা তাকে ইংল্যান্ডের ফুটবল ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার আসনে জায়গা করে দেয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ নভেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়