ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সাংবাদিক নূরুজ্জামানের টিআইবি অ্যাওয়ার্ড লাভ

মুহাম্মদ নূরুজ্জামান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-০৬ ৫:৪৮:২৪ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-০৬ ৬:৩৭:৩৩ পিএম

নিজস্ব প্রতিবেদক, খুলনা : অনুসন্ধানী সাংবাদিকতায় দুর্নীতিবিরোধী বিশেষ প্রতিবেদনের জন্য সাংবাদিক মুহাম্মদ নূরুজ্জামান তৃতীয়বারের মতো টিআইবি (ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ) অ্যাওয়ার্ড লাভ করেছেন।

আজ বৃহস্পতিবার রাজধানী ঢাকার ধানমন্ডির মাইডাস সেন্টারে টিআইবির মেঘমালা কনফারেন্স হলে ‘ডিজিটাল নিরাপত্তা আইনের প্রেক্ষিতে অনুসন্ধানী সাংবাদিকতার চ্যালেঞ্জ’ শীর্ষক আয়োজিত অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে তাকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. গওহর রিজভী। সভাপতিত্ব করেন টিআইবি’র ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন অ্যাডভোকেট সুলতানা কামাল। স্বাগত বক্তব্য রাখেন টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেফারুজ্জামান।

‘ডিজিটাল নিরাপত্তা আইনের প্রেক্ষিতে অনুসন্ধানী সাংবাদিকতার চ্যালেঞ্জ’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন টিআইবির আউটরিচ অ্যান্ড কমিউনিকেশন পরিচালক শেখ মঞ্জুর-ই-আলম। মুখ্য আলোচক ছিলেন লেখক ও সাংবাদিক আবুল মোমেন, দৈনিক প্রথম আলোর ফিচার সম্পাদক সুমনা শারমীন, ডিবিসি নিউজের সম্পাদক জায়েদুল আহসান পিন্টু ও ইউএনবি’র নির্বাহী সম্পাদক রিয়াজ আহমদ।

সাংবাদিক মুহাম্মদ নূরুজ্জামান খুলনার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের নানা দুর্নীতি ও অনিয়ম তুলে ধরে ২০১৭ সালের ৪ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত খুলনা থেকে প্রকাশিত দৈনিক প্রবাহে সিরিজ প্রতিবেদন প্রকাশ করেন। এ প্রতিবেদনের জন্য সারাদেশের মধ্যে আঞ্চলিক ক্যাটাগরিতে তিনি টিআইবি অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হন।

সাংবাদিক নূরুজ্জামান এর আগে ২০০৯ সালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ঘিরে নানা অনিয়ম-দুর্নীতি সংক্রান্ত সিরিজ প্রতিবেদনের জন্য প্রথমবারের মত টিআইবি অ্যাওয়ার্ড লাভ করেন। পরের বছর ২০১০ সালেও তিনি খুলনায় নিষিদ্ধ নোট-গাইডসহ অবৈধ পাঠ্য পুস্তক সংক্রান্ত সিরিজ প্রতিবেদনের জন্য একই অ্যাওয়ার্ড লাভ করেন।




রাইজিংবিডি/খুলনা/৬ ডিসেম্বর ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC