ঢাকা, মঙ্গলবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ১১ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ঠাকুরগাঁওয়ে শীত জেকে বসেছে

তানভীর হাসান তানু : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-০৬ ৮:২৩:২৪ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-০৬ ৮:২৩:২৪ পিএম

ঠাকুরগাঁও সংবাদদাতা : দেশের উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ে সকাল ঘন কুয়াশায় ঢেকে যাচ্ছে। জেকে বসেছে শীত।

শীতের প্রকোপ বেড়ে যাওয়া এবং ঘন কুয়াশার কারণে বৃহস্পতিবার সকাল থেকে সূর্যের দেখা মিলছে না। কয়েক দিন ধরে সন্ধ্যা নামতে না নামতেই শুরু হওয়া ঘন কুয়াশা আর উত্তরের হিমেল বাতাসে নাকাল হয়ে পড়েছে জনজীবন। প্রয়োজনীয় কাজ ছাড়া ঘর থেকে সাধারণ মানুষ বের হচ্ছে না।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায়ও মহাসড়কে হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে। রাতভর টুপটাপ শব্দে বৃষ্টির মতো ঝরছে কুয়াশা। রাত ৮টার মধ্যে ফাঁকা হয়ে যাচ্ছে গ্রামের হাটবাজার। শীত নিবারণের জন্য গরম কাপড় কিনতে দোকানে ভিড় করছেন অনেকে। শীতে কাজ করতে অসুবিধা হওয়ায় বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ। শীতে জড়োসড়ো হয়ে গেছে গবাদি পশুও। কেউ কেউ খড়ে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। 

ঠাকুরগাঁও আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার জেলার সর্বোচ্চ  তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৩ ডিগ্রি সেলসিয়াস।

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার মাসুদুর রহমান মাসুদ বলেন, জেলা প্রশাসন থেকে ২ হাজার শীতবস্ত্র দিয়েছে। দু-একদিনের মধ্যে বিতরণ কার্যক্রম শুরু করা হবে।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, জেলা প্রশাসন ইতিমধ্যে সাড়ে ৬ হাজার কম্বল বিতরণের জন্য পাঁচজন উপজেলা নির্বাহী অফিসারের কাছে পাঠিয়েছে। দু-একদিনের মধ্যে সেগুলো বিতরণ শুরু হবে। ব্যক্তিগত তহবিল থেকেও কিছু লেপ তৈরি করা হয়েছে।

যারা একেবারে অসহায় তাদের লেপ ও নগদ অর্থ দিয়ে সহায়তার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসক।



রাইজিংবিডি/ঠাকুরগাঁও/৬ ডিসেম্বর ২০১৮/তানভীর হাসান তানু/বকুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC