ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হাটহাজারীতে নকল সয়াবিন তেল উৎপাদন কারখানা

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৫, ১৪ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হাটহাজারীতে নকল সয়াবিন তেল উৎপাদন কারখানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : বড় পানির ট্যাংক। তবে এখানে পানি নেই। আছে দূষিত সয়াবিন তেল। এই ট্যাংক থেকে পাইপলাইনের মাধ্যমে পানি পিউরিফাই করার ছোট্ট যন্ত্র অতিক্রম করে এই তেল যাচ্ছে সরাসরি বোতলে। এর পর সেই বোতলে বিভিন্ন ব্র্যান্ড এবং বিএসটিআইয়ের নকল লোগো সংবলিত স্টিকার লাগিয়ে দিয়ে বোতলজাত উন্নতমানের সয়াবিন তেল হিসেবে বেশি দামে বিক্রি হচ্ছে বাজারে।

এমন একটি নকল সয়াবিন তেল তৈরির কারখানার সন্ধান মিলেছে চট্টগ্রামের হাটহাজারী উপজেলায়।

শুক্রবার দুপুরে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন উপজেলার ফতেয়াবাদ এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে এই নকল কারখানার সন্ধান পান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, গোপন সূত্রে অভিযান চালানো হয়। অভিযানে দেখা যায়, রূপচাঁদা সয়াবিন তেলের আদলে বিভিন্ন নামে নকল ব্র্যান্ডের বিভিন্ন বোতলজাত সয়াবিন তেল বাজারজাত করে আসছিল একটি চক্র। এরা বিএসটিআাইয়ের নকল লোগো ব্যবহার করার পাশাপাশি, ভিটামিন এ আছে, হাতের স্পর্শ ছাড়াই বোতলজাত সয়াবিন ইত্যাদি লিখে ক্রেতাদের সাথে প্রতারণা করে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করে আসছিল।

তিনি জানান, সরেজমিনে দেখা গেছে, বড় পানির ট্যাংক থেকে সরাসরি পাইপের মাধ্যমে তেল বোতলে ঢুকিয়ে সেখানে বিভিন্ন ব্র্যান্ডের নকল স্টিকার লাগিয়ে তেল বিক্রি করছিল চক্রটি।

অভিযানে কারখানাটি সিলগালা করে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।




রাইজিংবিডি/চট্টগ্রাম/১৪ ডিসেম্বর ২০১৮/রেজাউল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়