ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

যুবলীগের লিয়াকত হত্যায় মামলা, গ্রেপ্তার ৮

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৭, ১ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুবলীগের লিয়াকত হত্যায় মামলা, গ্রেপ্তার ৮

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : নির্বাচনের দিন গাজীপুর সিটি করপোরেশনের হাড়িনালে যুবলীগ নেতা মো. লিয়াকত হোসেন (৪৫) খুনের ঘটনায় ৩৪ জনের নামে মামলা হয়েছে। মামলায় অজ্ঞাত আরো ২০/২৫ জনকে আসামি করা হয়েছে।

সোমবার রাতে নিহতের বড় ভাই আইয়ুব রানা বাদি হয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানায় মামলাটি দায়ের করেন। পুলিশ মঙ্গলবার সকাল পর্যন্ত মামলায় এজাহারভুক্ত আট আসামিকে গ্রেপ্তার করেছে।

বাদি এজাহারে উল্লেখ করেন, লিয়াকত হোসেন আওয়ামী লীগের রাজনীতির সাথে দীর্ঘদিন যাবৎ সম্পৃক্ত ছিলেন। তিনি গাজীপুর জেলা শহরের কাজী আজিম উদ্দিন কলেজের ছাত্র সংসদের প্রাক্তন ভিপি এবং জেলা ছাত্রলীগের প্রাক্তন ১নং যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। গত ৩০ ডিসেম্বর নির্বাচন উপলক্ষে লিয়াকত তার বন্ধু খাইরুল, আশরাফকে সাথে নিয়ে দুপুর দেড়টার দিকে হাড়িনাল হাইস্কুল ভোট কেন্দ্রের ২০০ গজ উত্তরে রাস্তায় পৌঁছলে রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে পূর্ব শত্রুতার জেরে আসামিরা পূর্বপরিকল্পিতভাবে তাদের ওপর হামলা চালায়। এ সময় হামলাকারীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে লিয়াকতসহ ওই তিনজনকে আহত করে। আশপাশের লোকজন এগিয়ে আসতে থাকলে হামলাকারীরা গুলি ছুঁড়ে আতঙ্ক সৃষ্টি করে চলে যায়। পরে আহতদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গুরুতর আহত লিয়াকত ও আশরাফকে সেখান থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। লিয়াকতের অবস্থার অবনতি হলে তাকে উত্তরার লেকভিউ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আহত আশরাফ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বাদী এজাহারে আরো উল্লেখ করেন, ‘আসামিরা আগে থেকেই আমার ভাইয়ের সাথে শক্রতা করে আসছিল। নির্বাচন উপলক্ষে আমার ভাই ইতোপূর্বে নৌকা মার্কায় ভোট চাইতে গেলে আসামিরা তাকে হত্যা করার হুমকিসহ বিভিন্ন ধরনের হুমকি দেয়। আসামি হাফিজুলে ইসলাম হাফিজ অন্য আসামিদের গডফাদার হিসেবে পরিচিত। উক্ত আসামি তার সহযোগী আসামিদেরসহ নির্বাচনের আগের দিন আমার ভাইকে হত্যার লক্ষ্যে হাড়িনাল স্কুলের পেছনে গোপন মিটিং করে হত্যার নির্দেশ প্রদান করে।’

গাজীপুর সদর থানার অফিসার ইনচার্জ সমীর চন্দ্র সূত্রধর সংবাদিকদের জানান, লিয়াকত হত্যার ঘটনায় ৩৪ জনের নামে এবং অজ্ঞাত আরো ২০/২৫ জনকে আসামি করে মামলা হয়েছে। এজাহারভুক্ত আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।




রাইজিংবিডি/গাজীপুর/১ জানুয়ারি ২০১৯/হাসমত আলী/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়