ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

২০টি গ্রামের যোগাযোগ রক্ষা করে চলেছে যে সেতু

তানভীর হাসান তানু : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-১৩ ১১:৩২:২৩ এএম     ||     আপডেট: ২০১৯-০১-১৩ ১:৫১:০০ পিএম

ঠাকুরগাঁও সংবাদদাতা: ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা সদরের কারিগাঁও-দনগাঁও সেতুটি এখন ব্যবহার অযোগ্য হয়ে মরণ ফাঁদে রূপ নিয়েছে।

নোনা নদের উপর এই সেতুটি ২০০৪ সালে নির্মিত হয়। এই সেতু দিয়ে এখানের প্রায় ২০টি গ্রামের মানুষের চলাচল। গত ১৪ বছরের ব্যবহারে সেতুটির অবস্থা এতটাই জীর্ণদশা যে, স্থানীয়রা যে কোন সময়েই দুর্ঘটনার আশঙ্কা করছেন ।

সেতুটি ভেঙ্গে পড়লে এই অঞ্চলে যোগাযোগ ব্যবস্থাও ভেঙ্গে পড়বে বলে মনে করছেন সংশ্লিষ্ট এলাকার বাসিন্দারা। অথচ এই ঝুঁকিপূর্ণ সেতুতেই জীবনের ঝুঁকি নিয়ে হাজার হাজার মানুষ চলাচল করছে প্রতিদিন।

স্থানীয় প্রকৌশল অধিদপ্তরকে বার বার তাগাদা দেওয়ার পরও সেতুটি সংস্কারের উদ্যোগ গ্রহণ করা হচ্ছে না বলে স্থানীয়রা অভিযোগ করেন।

হরিপুর সদর ইউনিয়ন চেয়ারম্যান আতাউর রহমান মঙ্গলা জানান, উপজেলার সাথে গ্রামাঞ্চলের যোগাযোগে এলাকাবাসীর দুর্ভোগ বেড়েছে। এ বিষয়টি বহুবার সংশ্লিষ্ট বিভাগকে জানিয়েও কোন কাজ হয়নি।

তিনি বলেন, ‘আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি দ্রুত সেতুটি ও কাজ করে যেন সাধারণ মানুষসহ ব্যবসায়ী ও শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘব করে। ’

হরিপুর উপজেলা প্রকৌশলী আঃ সামাদ বলেন, ‘ক্ষতিগ্রস্থ সেতুটি তালিকা প্রনয়ণ করে উধ্বর্তন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আমি যতদুর জানি সেতুটির টেন্ডার হয়ে গেছে কাজও দ্রুত শুরু হয়ে যাবে।’




রাইজিংবিডি/ ঠাকুরগাঁও/১৩ জানুয়ারি ২০১৯/তানভীর হাসান তানু/টিপু

Walton Laptop
 
     
Walton AC