ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চট্টগ্রামে ফার্নিচার মেলা মঙ্গলবার শুরু

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৩, ১৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে ফার্নিচার মেলা মঙ্গলবার শুরু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : বন্দরনগরী চট্টগ্রামে আসবাবপত্রের সবচেয়ে বড় প্রদর্শনী নিয়ে আয়োজিত হচ্ছে ১০ম চট্টগ্রাম ফার্নিচার মেলা-২০১৯।

বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির উদ্যোগে মঙ্গলবার থেকে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে এই মেলা শুরু হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফার্নিচার মেলার উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। এবারের মেলায় অংশ নিচ্ছে ৩৭টি ফার্নিচার শিল্প প্রতিষ্ঠান।

শনিবার দুপুরে নগরীর একটি রেস্টুরেন্টে বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির এক সংবাদ সম্মেলনে মেলার বিস্তারিত সাংবাদিকদের কাছে তুলে ধরা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির সাধারণ সম্পাদক ও মেলা কমিটির আহ্বায়ক মাকসুদুর রহমান।

লিখিত বক্তব্যে জানানো হয়, ফার্নিচার মৌলিক চাহিদা না হলেও রুচিশীল ও সৌখিন মানুষের প্রথম পছন্দ আধুনিক ডিজাইনের আসবাবপত্র। অফিস ও বাসার সৌন্দর্য বৃদ্ধিতে মানুষ আসবাবপত্রের নিত্যনতুন ও আধুনিক ডিজাইনগুলো দেশীয় প্রতিষ্ঠানে খুঁজে বেড়ায়। রুচিশীল মানুষের চাহিদার কথা মাথায় রেখে বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির আওতাভুক্ত সকল ফার্নিচার প্রতিষ্ঠানগুলো প্রতিযোগিতামূলকভাবে বিশ্বের সাথে তাল মিলিয়ে আন্তর্জাতিক মানের ফার্নিচার তৈরি করছে। দেশে তৈরি ফার্নিচার দেশের গণ্ডি ছাড়িয়ে বিদেশেও রপ্তানি হচ্ছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের ফার্নিচার মেলায় সর্বমোট ৩৭টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। মেলার কো-স্পন্সর হয়েছে ১০টি ফার্নিচার শিল্প প্রতিষ্ঠান। ২২ জানুয়ারি থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীরা মেলা পরিদর্শন করতে পারবেন। মেলায় প্রবেশ ফি নির্ধারন করা হয়েছে ১০ টাকা। মেলা উপলক্ষে অংশগ্রহণকারী আসবাবপত্র তৈরি প্রতিষ্ঠানগুলো ক্রেতাদের জন্য বিশেষ ছাড় প্রদান করবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। মেলার সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে চিটাগাং ইভেন্টস।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এ এস এম নুরুল উদ্দিন, চিটাগাং ইভেন্টস-এর চেয়ারম্যান মো. সাহাব উদ্দিন, ব্যবস্থাপনা পরিচালক আয়শা বেগম, মেলা কমিটির যুগ্ম আহ্বায়ক এম এন আজম খান, সদস্য সচিব সাইফুদ্দিন দুলাল, সদস্য এম নাছের, ইফতেখার উদ্দিন প্রমুখ।

 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/১৯ জানুয়ারি ২০১৯/রেজাউল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়