ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সড়ক মেরামতে অনিয়ম, কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসী

সেলিম আব্বাস || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩২, ২৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সড়ক মেরামতে অনিয়ম, কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসী

জামালপুর সংবাদদাতা : মেরামতের সপ্তাহ না পেরুতেই প্রায় তিন কিলোমিটার সড়কের সিংহভাগ এবড়োখেবড়ো হয়ে পড়েছে। জামালপুরের মেলান্দহে চরপলিশা-সাধুপুর বাজার সড়কে নিন্মমানের কাজ ও অনিয়মের অভিযোগে কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসী। প্রতিবাদে এলজিইডি অফিসে লিখিত অভিযোগ ও মানববন্ধন করেছে তারা।

এলাকাবাসী ও এলজিইডি সূত্র জানায়, চরপলিশা আরএইচডি সড়ক হতে সাধুরপাড়া বাজার পর্যন্ত প্রায় তিন কিলোমিটার সড়ক মেরামতের জন্য ৭৪ লাখ ২৬ হাজার ৭৩৩ টাকার টেন্ডার আহ্বান করা হয়। কাজটি পায় ঠিকাদারি প্রতিষ্ঠান নিসার এন্টারপ্রাইজ। অনিয়ম ও নিন্মমানের মেরামত কাজ হওয়ায় কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসী। এ ব্যাপারে এলজিইডির নির্বাহী প্রকৌশলী বরাবরে লিখিত অভিযোগ দিয়েছে।

নিন্মমানের কাজ বন্ধ ও মানসম্পন্ন কাজের দাবিতে বৃহস্পতিবার দুপুরে চরপলিশা উত্তরপাড়া সড়কে মানববন্ধন করে তারা। মানববন্ধনে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা আহসান হাবিব সুজন, শিক্ষক হাসানুজ্জামান সোহাগ ও বিল্লাল হোসেনসহ স্থানীয়রা।

মানববন্ধনে বক্তারা বলেন, মেলান্দহের চরাঞ্চলের বিপুল জনগোষ্ঠী এ সড়ক দিয়ে চলাচল করে। গুরুত্বপূর্ণ সড়কের মেরামত কাজ খুব নিন্মমানের হয়েছে। পুনরায় সড়ক মেরামতের দাবি জানিয়েছে তারা।

ঠিকাদারি প্রতিষ্ঠান নিসার এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী জনি ফারুকী বলেন, কিছু কিছু জায়গায় কাজের মান খারাপ হয়েছে। পুনরায় মেরামত করা হবে।

জামালপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. নজরুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, কাজের মান খারাপের লিখিত অভিযোগ পেয়েছেন। তদন্তের জন্য সরেজমিন লোক পাঠানো হয়েছে। নিন্মমানের কাজ হলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে।



রাইজিংবিডি/জামালপুর/২৪ জানুয়ারি ২০১৯/সেলিম আব্বাস/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়