ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কেন্দ্রীয় চুক্তিতে ইমরুল-লিটন, বাদ শান্ত

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ২ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কেন্দ্রীয় চুক্তিতে ইমরুল-লিটন, বাদ শান্ত

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নতুন বছরের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে।

গতবছর কেন্দ্রীয় চুক্তিতে ছিলেন ১০ ক্রিকেটার। এবার দুই ক্রিকেটারকে বাড়িয়ে সেই তালিকা হয়েছে ১২ জনের। কেন্দ্রীয় চুক্তিতে ফিরেছেন ইমরুল কায়েস। প্রথমবারের মতো এ চুক্তিতে ঢুকেছেন লিটন কুমার দাস। এছাড়া পাঁচজনের রুকি ক্যাটাগরিতে জায়গা হয়নি নাজমুল হোসেন শান্তর। প্রতিভাবান এ ক্রিকেটার গতবার রুকি ক্যাটাগরিতে ছিলেন।

নাজমুলের সঙ্গে রুকি ক্যাটাগরিতে ছিলেন লিটন ও আবু হায়দার রনি। আন্তর্জাতিক ক্রিকেটের পারফরম্যান্সের পুরস্কার পেয়ে লিটন ঢুকেছেন কেন্দ্রীয় চুক্তিতে। আবু হায়দার রনির উন্নতি হয়নি। এবারের পাঁচজনের রুকি ক্যাটাগরিতে আছেন বাঁহাতি পেসার। তার সঙ্গী আবু জায়েদ রাহি, মোহাম্মদ সাইফউদ্দিন, নাঈম হাসান ও সৈয়দ খালেদ আহমেদ।

গত বছর কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া ইমরুল ফিরেছেন নতুন চুক্তিতে। তাকে চুক্তিতে রাখার মধ্য দিয়ে বিসিবি ভালো বার্তাও দিয়েছে। নিউজিল্যান্ড সিরিজে বাদ পড়লেও ইমরুল রয়েছেন নির্বাচকদের নজরে। ‘এ’ ক্যাটাগরিতে তার সঙ্গে আছেন মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। ‘এ’ প্লাস ক্যাটাগরিতে আছেন ‘পঞ্চপান্ডব’, মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। ‘বি’ ক্যাটাগরিতে আছেন মুমিনুল হক, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।



গতবার শৃঙ্খলার কারণে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছিলেন সাব্বির রহমান। এবারও তাকে রাখা হয়নি কেন্দ্রীয় চুক্তিতে। গতবার বাদ পড়া সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ ও কামরুল ইসলাম রাব্বী আলোচনাতে আসেননি। 

এদিকে আসন্ন নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবেন প্রাক্তন অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।




রাইজিংবিডি/ঢাকা/২ ফেব্রুয়ারি ২০১৯/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়