ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘সমৃদ্ধ বাংলাদেশ গড়তে কারিগরি শিক্ষা গুরুত্বপূর্ণ’

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৮, ২ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সমৃদ্ধ বাংলাদেশ গড়তে কারিগরি শিক্ষা গুরুত্বপূর্ণ’

নিজস্ব প্রতিবেদক : সমৃদ্ধ বাংলাদেশ গড়তে কারিগরি  শিক্ষা গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেন, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষাকে আরো শক্তিশালী করতে হবে। কারিগরি শিক্ষায় শিক্ষার্থীদের অন্তর্ভুক্তি বাড়াতে হবে। কারিগরি শিক্ষা বেকারত্বের অভিশাপ থেকে যুবকদের রক্ষা করতে পারে।

শিল্প প্রতিমন্ত্রী শনিবার ঢাকার কাফরুলে ইবরাহিমপুর সালাহউদ্দিন শিক্ষালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি রেজাউল হক ভূঁইয়া বাহার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এ সময় প্রতিমন্ত্রী আরো বলেন, নতুন প্রজন্ম আগামী দিনে দেশকে নেতৃত্ব দিবে। তাদের দক্ষ জনশক্তিতে পরিণত করতে হবে যাতে দেশ ও জনগণের কল্যাণে তারা অবদান রাখতে পারে।

শিক্ষার্থীরা যাতে মাদকাসক্তি ও জঙ্গিবাদে জড়িয়ে না পড়ে সেজন্য সর্বক্ষণ সচেতন ও সজাগ থাকার জন্য শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানান কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেন, সরকার প্রতি বছর বছরের শুরুতে নতুন বই বিনামূল্যে প্রদান করছে। বিশ্বের কোথাও এত বড় কাজ করা সম্ভব হয়নি। শহর ও গ্রামে শিক্ষার মানে কোনো ভেদাভেদ নয়, সবার জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে সরকার কাজ করছে। ক্লাসে শিক্ষার মান বৃদ্ধিতে গত ১০ বছরে বহু শিক্ষক নিয়োগ প্রদান করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২ ফেব্রুয়ারি ২০১৯/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়