ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

র‌্যাগিংয়ের দায়ে বহিষ্কৃত ৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৩, ৬ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
র‌্যাগিংয়ের দায়ে বহিষ্কৃত ৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই শিক্ষার্থীকে র‌্যাগিং করার দায়ে আজীবন বহিষ্কৃত ছয় শিক্ষার্থীর বিরুদ্ধে আইসিটি আইনে মামলা দায়ের করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও কৃষি বিভাগের সহকারী অধ্যাপক ড. নাজমুল হক বাদী হয়ে গোপালগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

মামলা আসামিরা হলেন ঢাকার কেরানীগঞ্জের আব্দুল্লাহপুরের মো. নূরুল হকের ছেলে শিপন আহম্মেদ, নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার দেয়াবৈ গ্রামের তোফাজ্জল হোসেনে ছেলে শাহীন মিয়া, টাঙ্গাইলের নাগরপুর থানার বারাপুষা গ্রামের মো. আব্দুল হালিমের ছেলে নাদিম ইসলাম, শেরপুরের নকলা গ্রামের তপন কুমার ধরের ছেলে হৃদয় কুমার ধর, ভোলার কালীনাথ রায়ের বাজারের শুধাংশু ভূষণ হাওলাদারের ছেলে তূর্জয় হাওলাদার ও ফরিদপুরের মধুখালীর পূর্ব গাড়াখোলা গ্রামের মো. আসাদুজ্জামান খানের ছেলে আশিকুজ্জামান লিমন।

এরা সকলে বিশ্ববিদ্যালয়ের ইলেট্রিক্যাল অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের দ্বিতীয় বর্ষের প্রথম সেমিস্টারের ছাত্র ছিল। গত সোমবার দুপুরে তাদের আজীবনের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়।

মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে, গত শনিবার সন্ধ্যা ৭টা থেকে রাত ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের প্রথম বর্ষের প্রথম সেমিস্টারের ছাত্র মো. রাজেশ হোসাইন শিথিল ও মাহামুদুল হাসানকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে গোবরা এলাকার এক মেসে বেআইনিভাবে আটকে রাখা, শারীরিক ও মানসিক নির্যাতন চালানো এবং সেই দৃশ্য মোবাইল ফোনে ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেন আসামিরা। যা পরবর্তীতে ভাইরাল হয়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. আশিকুজ্জামান ভূঁইয়া দুপুরে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, গত সোমবারের প্রক্টরিয়াল বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কৃত ছয় ছাত্রের নামে মামলা দায়ের করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. নুরউদ্দিন আহম্মেদ জানিয়েছেন, আজ বহিষ্কৃত ছয় ছাত্রের অভিভাবকদের নামে রেজিস্ট্রি ডাকযোগে বহিষ্কারাদেশ পাঠানো হয়েছে।



রাইজিংবিডি/গোপালগঞ্জ/৬ ফেব্রুয়ারি ২০১৯/বাদল সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়