ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

এক লাখ ইয়াবা উদ্ধার, গ্রেপ্তার ৪

সুজাউদ্দিন রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৩, ১৫ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এক লাখ ইয়াবা উদ্ধার, গ্রেপ্তার ৪

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার উপকূলের বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলার থেকে এক লাখ ইয়াবা ট্যাবলেটসহ চার পাচারকারীকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

শুক্রবার বিকেলে কক্সবাজারের বাঁকখালী নদীর মোহনা সংলগ্ন সাগরে অভিযান চালানো হয় বলে জানিয়েছেন র‍্যাব-১৫, কক্সবাজারের সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. মাশকুর রহমান।

গ্রেপ্তারকৃতরা হলেন উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের কুতুপালং এলাকার মো. ছলিমুল্লাহর ছেলে এনায়েত উল্লাহ (২৫), পালংখালী ইউনিয়নের বালুখালী এলাকার মোহাম্মদ ইয়াছিনের ছেলে আব্দুল হামিদ (২২), রশিদ সালামের ছেলে মোহাম্মদ করিমুল্লাহ (২৬) এবং টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী এলাকার মৃত নুর আহমদের ছেলে মোহাম্মদ রশিদুল্লাহ (২৪)।

র‍্যাব জানিয়েছে, গ্রেপ্তারকৃতরা সংঘবদ্ধ ইয়াবা পাচারকারী চক্রের সদস্য। এই চক্রের সদস্যরা দীর্ঘ দিন সাগরপথে মিয়ানমার থেকে মাছ ব্যবসা এবং মাছ ধরার আড়ালে ইয়াবাপাচার করে আসছে।

এএসপি মাশকুর বলেন, সংঘবদ্ধ মাদকচক্র মিয়ানমার থেকে মাছ ধরার ট্রলারে সাগরপথে ইয়াবার বড় চালান নিয়ে কক্সবাজারের উদ্দেশে রওনার খবরে র‍্যাবের একটি দল অভিযানে নামে। শুক্রবার বিকেলে কক্সবাজারের বাঁকখালী নদীর মোহনা সংলগ্ন সাগরে খুরুশকূল এলাকায় মাছ ধরার ট্রলারের গতিবিধি সন্দেহজনক দেখতে পেয়ে নজরদারি রাখে। এক পর্যায়ে ট্রলারে থাকা লোকজন র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ট্রলার দ্রুত চালিয়ে পালানোর চেষ্টা করে।

‘‘পরে র‍্যাব সদস্যরা ধাওয়া দিয়ে ট্রলার আটকাতে সক্ষম হয়। ট্রলারে তল্লাশি চালিয়ে মাছ রাখার প্রকোষ্ঠের ভেতরে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা এক লাখ ইয়াবা পাওয়া যায়। এ সময় ট্রলারে থাকা চার জনকে আটক করা হয়। পাচারকাজে ব্যবহৃত ট্রলার জব্দ করা হয়েছে।’’

র‍্যাবের এ কর্মকর্তা গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে বলেন, ‘‘মিয়ানমার থেকে আনা ইয়াবার চালান পাচারকারীরা প্রথমে টেকনাফ সমুদ্র সৈকতে খালাসের চেষ্টা করে ব্যর্থ হয়। পরে তারা কক্সবাজারের দিকে চলে আসে। ইতিপূর্বেও চক্রের সদস্যরা বেশ কয়েকটি চালান টেকনাফ ও কক্সবাজারের বিভিন্ন পয়েন্টে এনে খালাস করেছে।’’

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় মামলা করা হয়েছে।



রাইজিংবিডি/কক্সবাজার/১৫ ফেব্রুয়ারি ২০১৯/সুজাউদ্দিন রুবেল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়