ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সড়কে পামেক ছাত্রী নিহত : ৬ দফা দাবিতে অবস্থান

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৩, ১৬ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সড়কে পামেক ছাত্রী নিহত : ৬ দফা দাবিতে অবস্থান

পাবনা প্রতিনিধি : সম্প্রতি সড়ক দুর্ঘটনায় পাবনা মেডিক্যাল কলেজের (পামেক) ছাত্রী তানিজা হায়দার নিহতের প্রতিবাদে ও জড়িতদের গ্রেপ্তারসহ ছয় দফা দাবিতে বিক্ষোভ, অবস্থান ধর্মঘট পালন করেছে শিক্ষার্থীরা।

শনিবার দুপুরে পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনালের গোল চত্বরে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করে মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা। এ সময় পাবনা-ঢাকা ও পাবনা-ঈশ্বরদী মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়।

অবস্থান ধর্মঘট চলাকালে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন পাবনা জেনারেল হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক অদ্বিতীয় দে, মাহফুজ নয়ন, ইউনুস আলী, এ আর রনসহ অনেকে।

বক্তারা তানিজা হায়দার নিহতের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একইসাথে জড়িত ইজিবাইক ও ট্রাকচালককে গ্রেপ্তার করে আইনের আওতায় আনাসহ সড়ক নিরাপত্তা আইন কঠোরভাবে বাস্তবায়নের দাবি জানান। পরে ছয় দফা দাবি সংবলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসককে প্রদান করে শিক্ষার্থীরা।



ছয় দফা দাবিগুলো হলো- ইজিবাইক চালক ও ট্রাকচালককে দ্রুত গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনা, দায়িত্বরত ট্রাফিক পুলিশের দায়িত্বে অবহেলার সুষ্ঠু তদন্ত, জবাবদিহিতা ও শাস্তি, মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল নিষিদ্ধের আইন কঠোরভাবে প্রয়োগ, মহাসড়ক ব্যতীত অন্য সড়কের ক্ষেত্রে অদক্ষ কোনো ব্যক্তি যেন ইজিবাইক চালাতে না পারে, ঘাতক ক্রিসেন্ট-প্রিমিয়ার সিমেন্ট কোম্পানির সকল যানবাহন পাবনার রাস্তায় চলাচল নিষিদ্ধ এবং জনসচেতনতায় পাবনার বাইপাস-টার্মিনাল সংলগ্ন চত্বরের নাম ‘তানিজা হায়দার চত্বর’ করতে হবে।

উল্লেখ্য, গত ১৩ ফেব্রুয়ারি পহেলা ফাল্গুনের দিন বিকেলে বন্ধুর মোটরসাইকেলে ঘুরছিলেন পাবনা মেডিক্যাল কলেজের তৃতীয় বর্ষের (৯ম ব্যাচ) মেধাবী ছাত্রী তানিজা হায়দার (২২)। পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনালে একটি ইজিবাইক মোটরসাইকেলকে ধাক্কা দিলে তানিজা ছিঁটকে পড়েন। এ সময় ক্রিসেন্ট সিমেন্টের একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই মৃত্যু হয়। আহত হয় তার বন্ধু।



রাইজিংবিডি/পাবনা/১৬ ফেব্রুয়ারি ২০১৯/শাহীন রহমান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়