ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘যৌনকর্মী’ আখ্যা দিয়ে ৩ নারীকে নির্যাতন : মেম্বার গ্রেপ্তার

হাসান উল রাকিব : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-১৯ ১২:৩১:০৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১৯ ২:৪৭:৫১ পিএম

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের বন্দরে ‘যৌনকর্মী’ আখ্যা দিয়ে তিন নারীকে নির্যাতনের ঘটনায় বন্দর ইউনিয়ন পরিষদের এক নম্বর ওয়ার্ডের সদস্য ইউসুফ আলীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার রাতে বন্দর দক্ষিণ কলাবাগ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

নির্যাতনের শিকার হওয়া ওই তিন নারী হচ্ছেন- বন্দর ইউনিয়নের দক্ষিণ কলাবাগ খালপারের মৃত মফিজ উদ্দিনের মেয়ে ফাতেমা বেগম ওরফে ফতেহ (৫০), বন্দর শাহী মসজিদ এলাকার বাছেদ আলীর মেয়ে আসমা বেগম (৩৫) ও বুরুন্দি এলাকার বকুল মিয়ার স্ত্রী বানু বেগম (৩০)।

এর আগে সোমবার বিকেলে নির্যাতিত নারী ফাতেমা বেগম ওরফে ফতেহ ইউপি সদস্য ইউসুফসহ ১৫-২০ জনের বিরুদ্ধে বন্দর থানায় মামলা দায়ের করেন।

এ ব্যাপারে বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুল ইসলাম ইউপি সদস্যকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘তিন নারীকে নির্যাতনের ঘটনায় দায়ের করা মামলায় ইউপি সদস্য ইউসুফ আলী এক নম্বর আসামি। তাকে গ্রেপ্তার করা হয়েছে।’

পুলিশ জানিয়েছে, এ ঘটনার বিস্তারিত জানতে সোমবার দুপুর ১২টায় জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক (অভিযোগ ও তদন্ত) আল মাহমুদ ফায়জুল কবিরের নেতৃত্বে তিন সদস্যের একটি দল জেলা আদালতে আসেন। দলের অন্য দুই সদস্য হলেন- উপপরিচালক (অভিযোগ ও তদন্ত) গাজী সালাম ও সদস্য বাঞ্চিতা চাকমা। এ সময় ভুক্তভোগী ফাতেমা আক্তার ওরফে ফতেহকে হাসপাতাল থেকে নিয়ে আসা হয়। পরে জেলা ও দায়রা জজ আদালতের একটি কক্ষে ভুক্তভোগীর কাছ থেকে ঘটনার বিস্তারিত জানেন মানবাধিকার কমিশনের সদস্যরা।

জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক (অভিযোগ ও তদন্ত) আল মাহমুদ ফায়জুল কবির পুলিশকে জানান, এই মামলা পরিচালনায় ভুক্তভোগীকে সর্বাত্মক সহযোগিতায় পাশে থাকবে মানবাধিকার কমিশন।

গত শনিবার বিকেলে বন্দরের দক্ষিণ কলাবাগ এলাকায় ‘পতিতা’ আখ্যা দিয়ে তিন নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালানো হয়। এ সময় ওই তিন নারীর চুলও কেটে দেওয়া হয়। পরে কয়েক ঘণ্টা তাদেরকে গাছের সাথে বেঁধে রাখা হয়।

খবর পেয়ে বন্দর থানা পুলিশ নির্যাতিত ওই তিন নারীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এরপর তাদের ৩০০ শয্যা বিশিষ্ট নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।




রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/১৯ ফেব্রুয়ারি ২০১৯/হাসান উল রাকিব/সাইফুল

Walton Laptop
 
     
Walton AC