ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শ্রীদেবীর শাড়ি নিলামে

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৫, ২৩ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রীদেবীর শাড়ি নিলামে

শ্রীদেবী

বিনোদন ডেস্ক : ভারতীয় কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবী। গত বছর না ফেরার দেশে চলে যান তিনি।

ব্যক্তিজীবনে অনেক ফ্যাশন সচেতন ছিলেন এ অভিনেত্রী। তবে শাড়ি পরতেই বেশি পছন্দ করতেন। স্ত্রীর প্রথম মৃত্যুবার্ষিকীতে এ অভিনেত্রীর শাড়ি নিলামে তুলেছেন তার স্বামী বনি কাপুর। শ্রীদেবীর কোটা শাড়ি পরিসেরা ডটকম ওয়েবসাইটের (https://www.parisera.com/blog/bidding-form-final/) মাধ্যমে নিলামে তোলা হয়েছে।

নিলাম থেকে পাওয়া অর্থ কনসার্ন ইন্ডিয়া ফাউন্ডেশন নামের একটি দাতব্য সংস্থাকে দান করা হবে। এ সংস্থার মাধ্যমে অর্থ নারী, শিশু, প্রতিবন্ধী, সুবিধাবঞ্চিত, বয়স্ক ও বিভিন্ন শিক্ষাখাতে ব্যয় হবে। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

৪০ হাজার থেকে শ্রীদেবীর শাড়ির নিলাম শুরু হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত এটি ১ লাখ ৩০ হাজার রুপি পর্যন্ত পৌঁছেছে। শাড়ির বর্ণনা দিয়ে ওয়েবসাইটে বলা হয়েছে, ‘ফিল্ম ইন্ডাস্ট্রিতে পথ চলার শুরু থেকে এই স্টাইল শ্রীদেবীর সঙ্গে জড়িয়ে আছে। কিন্তু ছয় গজের এ জিনিসটি সব সময় শিকড়ের পরিচয় মনে করিয়ে দিয়েছে। দক্ষিণ ভারতে জন্মগ্রহণ করা এ অভিনেত্রী নিজের পরিচয়ের প্রতীক হিসেবে শাড়ি পরেছেন এবং এতে প্রতিনিয়ত নতুনত্ব এনেছেন।’

গত বছর ২৪ ফেব্রুয়ারি মারা যান শ্রীদেবী। প্রাথমিকভাবে জানা যায়, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন তিনি। পরবর্তী সময়ে শ্রীদেবীর ময়নাতদন্ত ও ফরেনসিক রিপোর্ট হাতে পেয়ে দুবাই পুলিশ জানায়, হৃদরোগে নয়, দুবাইয়ের জুমেইরাহ এমিরেটস টাওয়ারে বাথরুমের বাথটাবের পানিতে দম আটকে মৃত্যু হয়েছে এ অভিনেত্রীর। ননদের ছেলের বিয়েতে অংশ নিতে দুবাই গিয়েছিলেন শ্রীদেবী।



রাইজিংবিডি/ঢাকা/২৩ ফেব্রুয়ারি ২০১৯/মারুফ/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়