ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দেরাদুনে জাজাই’র তাণ্ডব, ৪২ বলে সেঞ্চুরি!

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৩, ২৩ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেরাদুনে জাজাই’র তাণ্ডব, ৪২ বলে সেঞ্চুরি!

ক্রীড়া ডেস্ক : তিনি যে একজন স্ট্রোকমেকার সেটার প্রমাণ আগেই দিয়েছেন। সবশেষ বিপিএলে ঢাকা ডায়নামাইটসের হয়ে নিজের জাত চিনিয়েছিলেন শুরুর দিকে। এবার আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে নতুন করে চেনালেন। আজ শনিবার দেরাদুনে আয়ারল্যান্ডের বিপক্ষে মাত্র ৪২ বলে সেঞ্চুরি হাঁকিয়েছেন আফগানিস্তানের উদ্বোধনী ব্যাটসম্যান হযরতুল্লাহ জাজাই। সেঞ্চুরি পূর্ণ করতে তিনি ৯টি ছক্কার পাশাপাশি ৯টি চারও মেরেছেন। স্ট্রাইক রেট ২৩৯.৫৩।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪৮ বলে ১০ ছক্কা ও ৯ চারে ১১৩ রানে অপরাজিত আছেন তিনি। তার সেঞ্চুরিতে ভর করে ১৫.১ ওভারে বিনা উইকেটে ১৯৩ রান সংগ্রহ করেছে আফগানিস্তান। জাজাই এর সঙ্গে ৪৩ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৬৭ রানে অপরাজিত আছেন উসমান ঘানী। উদ্বোধনী জুটিতে ইতিমধ্যে তারা রেকর্ড রান সংগ্রহ করেছেন। ২২৩ রান করতে পারলে ভেঙে দিবেন অ্যারোন ফিঞ্চ ও ডার্চি শর্টের গড়া রেকর্ড।

দ্বিতীয় কোনো আফগানিস্তানের ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেঞ্চুরির স্বাদ পেয়েছেন জাজাই। তার আগে ২০১৬ সালে শারজাহতে জিম্বাবুয়ের বিপক্ষে মোহাম্মদ শাহজাদ করেছিলেন অপরাজিত ১১৮ রান। এই রান তিনি করেছিলেন ৬৭ বল খেলে ১০ চার ও ৮ ছক্কায়।



রাইজিংবিডি/ঢাকা/২৩ ফেব্রুয়ারি ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়