ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘জীবন ও রাজনৈতিক বাস্তবতা’ নাটকের উদ্বোধনী মঞ্চায়ন

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৪, ১৪ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘জীবন ও রাজনৈতিক বাস্তবতা’ নাটকের উদ্বোধনী মঞ্চায়ন

বিনোদন ডেস্ক : প্রযোজনাভিত্তিক নাট্যসংগঠন স্পর্ধা। দলটি মঞ্চে এনেছে নতুন নাটক ‘জীবন ও রাজনৈতিক বাস্তবতা’। কথাসাহিত্যিক শহীদুল জহিরের ‘জীবন ও রাজনৈতিক বাস্তবতা’ উপন্যাস অবলম্বনে নাটকটি নির্দেশনা দিয়েছেন সৈয়দ জামিল আহমেদ।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন অনুষ্ঠিত হবে। এরপর ১৫, ১৬, ১৭ ও ২০ মার্চ বিকাল সাড়ে ৩টা ও সন্ধ্যা সাড়ে ৭টায় এবং ১৮ ও ১৯ মার্চ সন্ধ্যা সাড়ে ৭টায় মঞ্চস্থ হবে নাটকটি। ‘মুক্তিযুদ্ধ নাট্য উৎসব ২০১৯’ উপলক্ষে নাটকটির এসব প্রদর্শনী অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

শহীদুল জহিরের উপন্যাস বেছে নেওয়ার বিষয়ে নির্দেশক সৈয়দ জামিল আহমেদ বলেন, ‘শহীদুল জহির মুক্তিযুদ্ধকে যেভাবে উপস্থাপন করেছেন, সেটা আমার ভেতরে দাগ কেটেছে। এ নাটক মঞ্চে আনার উদ্দেশ্য হলো- যুদ্ধটা কেমন ছিল, যুদ্ধবিরোধীরা যুদ্ধ শেষে কীভাবে পুনর্বাসিত হয়েছিল, সেটার প্রতিরূপায়ন লেখক কত তীক্ষ্ণভাবে করেছেন তা দেখানো।’

দুই ঘণ্টাব্যাপ্তির এ নাটকে ২০জন অভিনয়শিল্পী অভিনয় করছেন। ‘জীবন ও রাজনৈতিক বাস্তবতা’ নাটকটি উৎসর্গ করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।


রাইজিংবিডি/ঢাকা/১৪ মার্চ ২০১৯/শান্ত/মারুফ

 

 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়