ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডাকসু নির্বাচনে অনিয়মের অভিযোগ পাননি প্রাধ্যক্ষরা

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩১, ২০ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডাকসু নির্বাচনে অনিয়মের অভিযোগ পাননি প্রাধ্যক্ষরা

নিজস্ব প্রতিবেদক : ডাকসু ও হল সংসদ নির্বাচনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ, ধৈর্যশীল আচরণ এবং সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখাসহ তারা গণতান্ত্রিক মূল্যবোধের যে দৃষ্টান্ত স্থাপন করেছে সেসবের ভূয়সী প্রশংসা করেছেন প্রাধ্যক্ষরা।

তারা উপস্থিত ভোটারদের কেউ ভোট দিতে পারেনি বা কারো ভোট অন্য কেউ দিয়েছে বা কেউ ভোট দিতে বাধাপ্রাপ্ত বা হেনস্তার শিকার হয়েছেন-এমন কোনো অভিযোগ পাননি বলে জানিয়েছেন।

মঙ্গলবার বিকেলে জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলমের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন সব হলে সুষ্ঠু ও গণতান্ত্রিক নীতিতে অনুষ্ঠিত হয়েছে বলে অভিমত প্রকাশ করেছেন হলগুলোর প্রাধ্যক্ষরা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাধ্যক্ষদের অভিমত ‘এক গভীর ষড়যন্ত্রের অংশ হিসাবে কতিপয় বিচ্ছিন্ন ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়কে অশান্ত ও অস্থিতিশীল করার হীনপ্রয়াসে কোনো কোনো মহল লিপ্ত হয়েছিল। দীর্ঘ প্রায় তিন দশক পর অনুষ্ঠিত ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে অসত্য উস্কানিমূলক তথ্য পরিবেশন ও বিভ্রান্তিমূলক প্রচারণা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সব মহলকে আহ্বান জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, অনেক প্রার্থী, ভোটার-শিক্ষার্থীরা নির্বাচন চলাকালে এবং নির্বাচনোত্তর সময়ে সততা, আন্তরিকতা ও স্বচ্ছতার সঙ্গে দীর্ঘ প্রায় তিন দশক পর ডাকসু ও হল সংসদ নির্বাচনের এক বিরাট কর্মযজ্ঞ আয়োজনের জন্য সন্তোষ প্রকাশ করেন।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৯/ইয়ামিন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়