ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গাজীপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১১, ২১ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাজীপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর: বকেয়া বেতনের দাবিতে গাজীপুর শহরের ইন্ট্রামেক্স পোশাক কারখানার শ্রমিকদের সড়ক অবরোধ ও বিক্ষোভে বন্ধ হয়ে গেছে যানবাহন চলাচল।

ঢাকা-গাজীপুর সড়কের তিনসড়ক এলাকায় বৃহস্পতিবার সকাল থেকে সড়কে অবস্থান নিয়ে শ্রমিকেরা এই বিক্ষোভ করছে। ফলে ওই সড়কের চান্দনা চৌরাস্তা থেকে শহরের শিববাড়ি মোড় পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে গাজীপুর শহর হয়ে স্কুল-কলেজ ও অফিস-আদালতগামীসহ সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েছে।

ইন্ট্রামেক্স কারখানার শ্রমিক সাদ্দাম ও বিপ্লব হোসেন জানান, শ্রমিকদের গত তিন মাসের বেতন বকেয়া রয়েছে। ২০ মার্চ বুধবার বেতন পরিশোধের নির্ধারিত দিন থাকলেও ওই দিন কর্মকর্তারা কারখানায়ই আসেননি এবং বেতনও পরিশোধ করেনি। শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে কারখানার সামনে ঢাকা-গাজীপুর সড়কে অবস্থান নিয়ে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিক্ষোভ ও অবরোধ করে।

জিএমপি’র সদর থানার ওসি সমীর চন্দ্র সূত্রধর সাংবাদিকদের জানান, তিন মাসের বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা সকাল থেকে সড়কে নেমে অবরোধ সৃষ্টি করেছে। তাদের সড়ক থেকে সরাতে চেষ্টা করা হচ্ছে। তিনি আরো জানান, শ্রমিকদের বেতন ভাতার বিষয়টি নিয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার উদ্যোগ নেওয়া হয়েছে।



রাইজিংবিডি/ গাজীপুর / ২১ মার্চ ২০১৯/ হাসমত আলী/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়