ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হাটহাজারীতে উচ্ছেদ অভিযানে কোটি টাকার সরকারি জমি উদ্ধার

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৩, ২১ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হাটহাজারীতে উচ্ছেদ অভিযানে কোটি টাকার সরকারি জমি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মেখল ইউনিয়নে সড়ক ও জনপথ বিভাগের জায়গায় উচ্ছেদ অভিযান চালিয়ে প্রায় কোটি টাকা মুল্যের সরকারি জমি উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন রাইজিংবিডিকে জানান, মেখল ইউনিয়নে চট্টগ্রাম রাঙ্গামাটি সড়কের পাশে ইছাপুর বাজার এলাকায় সড়কের দুই পাশে সড়ক ও জনপথ বিভাগের বিপুল জমি অবৈধ দখল করে বিভিন্ন স্থাপনা নির্মান করে রেখেছিল দখলদাররা। আগাম নোটিশ দিয়ে বৃহস্পতিবার এসব অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে রাস্তার দুই পাশ থেকে ২৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদের মাধ্যমে প্রায় ১ হাজার বর্গফুট জমি দখলমুক্ত করা হয়। উদ্ধারকৃত জমির আনুমানিক বাজার মূল্য এক কোটি টাকা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ২০ ফুট চওড়া সরকারি সড়কটি অবৈধ দখলের মাধ্যমে ১২ ফুটে নামিয়ে আনে দখলদাররা। উচ্ছেদের মাধ্যমে এই সড়টি আবার পূর্বাবস্থায় ফিরিয়ে আনা হয়েছে। অভিযানে সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তা ছাড়া স্থানীয় জনপ্রতিনিধি ও হাটহাজারী থানা পুলিশ সহায়তা প্রদান করে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২১ মার্চ ২০১৯/রেজাউল/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়