ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

চুরি হওয়া মোবাইল ফোন মালিককে ফেরত দিচ্ছে পুলিশ

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২২ ২:৫৩:৫২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-২২ ৬:২৮:৩১ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চুরি কিংবা ছিনতাই হওয়া বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল ফোন পুলিশি অভিযানে উদ্ধারের পর ইএমইআই নাম্বার মিলিয়ে প্রকৃত মালিককে ফেরত দিচ্ছে চট্টগ্রামের কোতোয়ালী থানা পুলিশ।

ব্যাতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসিন পিপিএম। ওসি নিজেই নিজের ফেসবুক প্রোফাইল, পেইজ উদ্ধারকৃত মোবাইল ফোনের ছবি দিয়ে প্রকৃত মালিককে উপযুক্ত প্রমাণ দিয়ে থানা থেকে এসব ফোন নিয়ে যাওয়ার জন্য আহ্বান জানিয়েছেন।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসিন রাইজিংবিডিকে জানান, গত ১৩ মার্চ নগরীর কোতোয়ালী থানা এলাকায় একটি সংঘবদ্ধ মোবাইল চোর চক্রের সন্ধান পাওয়া যায়। গ্রেপ্তারকৃত এক চোরের দেওয়া তথ্য অনুযায়ী একটি বাড়িতে অভিযান চালিয়ে আইফোনসহ বিভিন্ন ব্র্যান্ডের ১৪১ টি মোবাইল ফোন উদ্ধার করে। এ সময় কয়েকজনকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃতদের আদালতে চালান দেওয়া হলেও মামলার আলামত হিসেবে মোবাইল ফোনগুলো পুলিশের হেফাজতে থাকে। বর্তমানে পুলিশের কাছে থাকা এসব মোবাইল ফোন আইনি প্রক্রিয়ায় প্রকৃত মালিককে ফেরত দেওয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

ওসি জানান, এসব ফোনের প্রকৃত মালিকরা ইএমইআই নাম্বার মিলিয়ে মালিকানা প্রমাণ করে থানা থেকে নিয়ে যেতে পারবেন। মোবাইল ফোনের প্রকৃত মালিক খুঁজে প্রতিটি ফোনের আইএমইআই নাম্বারও প্রকাশ করেছে পুলিশ।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২২ মার্চ ২০১৯/রেজাউল/শাহেদ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge