ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘পরিকল্পিতভাবে শিশু মনিরকে হত্যা করা হয়’

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৬, ১০ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘পরিকল্পিতভাবে শিশু মনিরকে হত্যা করা হয়’

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাজধানীর ডেমরা ডগাইর এলাকায় সাত বছরের শিশু মনিরকে ফিরে পাওয়ার জন্য তার পরিবার মুক্তিপণের টাকা দেয়। কিন্তু তারপরও শিশুটিকে জীবিত ফেরত দেননি মসজিদের ইমাম আব্দুল জলিল হাদী ওরফে হাদিউজ্জামান। পূর্ব পরিকল্পনা অনুযায়ী মনিরকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বুধবার সকালে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ওয়ারী বিভাগের উপ-কমিশনার (ডিসি) ফরিদ উদ্দিন বলেন, ‘সাত বছরের শিশু মনিরকে নতুনপাড়ার নুর-ই মদিনা মাদ্রাসার প্রিন্সিপাল আব্দুল জলিল হাদী এবং দুই শিক্ষার্থী আহাম্মদ সফি তোহা ও মো. আকরাম মিলে শ্বাসরোধ করে হত্যা করে। ৭ এপ্রিল রোববার দুপুরে শিশু মনির ওই মসজিদে কোরআন পড়তে যায়। পড়া শেষে সব শিশু চলে গেলেও মনির বাসায় ফেরে না।

ওই দিন বেলা ১১টায় মাদ্রাসা ছুটি হওয়ার পর পূর্ব পরিকল্পনা অনুযায়ী প্রিন্সিপাল ও তার দুই সহযোগী মনিরকে অপহরণ করে। মাদ্রাসার পাশে থাকা নির্মাণাধীন মসজিদ মসজিদুল-ই-আয়েশায় নিয়ে যায়। ওই মসজিদেরও ইমাম আব্দুল জলিল হাদী।  সেখানে নেওয়ার পর মসজিদের সিঁড়িতে মনির কান্না শুরু করে। তখন অপহরণকারীদের একজন তার মুখ চেপে ধরে। মুখ চেপে ধরায় মনির আরো জোরে চিৎকার শুরু করে। তখন হাদীর গামছা দিয়ে মনিরের চোখ-মুখ বেঁধে ফেলা হয়। এক পর্যায়ে মারা গেছে বুঝতে পেরে মনিরকে সিমেন্টের একটি বস্তায় ভরে সিঁড়ির পাশে রেখে দেয় তারা। বস্তায় ঢুকানোর আগে মনিরের হাত-পা বেঁধে ফেলা হয়।’

ফরিদউদ্দিন জানান, মারা গেছে জেনেও পূর্বপরিকল্পনা অনুযায়ী মনিরের বাবা সাইদুল হকের কাছে রাতে ফোন করে তোহা। তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয় এবং টাকাটা মসজিদের লাশ রাখার খাটিয়াতে রাখতে বলা হয়। মনিরের বাবা এক লাখ টাকা জোগাড় করে মসজিদে নিয়ে আসে। ছেলে ফিরে পাওয়ার আশায় মসজিদেই অপেক্ষা করেন। টাকা মসজিদের ইমাম হাদীর কাছে রাখে। সারা রাত অপেক্ষার পরও ছেলেকে ফিরে না পেয়ে চলে যান বাবা। পরদিন মসজিদের দ্বিতীয় ও তৃতীয় তলার সিঁড়ির মাঝখান থেকে বস্তাবন্দি মনিরের লাশ উদ্ধার করে পুলিশ। ইমামসহ তিনজনকে আদালতে পাঠিয়ে রিমান্ড চাওয়া হবে।



রাইজিংবিডি/ঢাকা/১০ এপ্রিল ২০১৯/মাকসুদ/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়