ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

অবৈধ স্থাপনা উচ্ছেদে রাসিকের অভিযান শুরু

তানজিমুল হক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৫ ৪:১১:২০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৫ ৪:১১:২০ পিএম

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : জনদুর্ভোগ দূর করতে ফুটপাত এবং রাস্তার পাশের অবৈধ স্থাপনা ও দোকান উচ্ছেদ অভিযান শুরু করেছে রাজশাহী সিটি করাপোরেশন (রাসিক)।

সোমবার সকালে মহানগরীর মাস্টারপাড়া কালিমন্দিরের সামনে থেকে অভিযান শুরু হয়। অভিযানে নেতৃত্ব দেন সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল।

সমর কুমার পাল বলেন, রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন পরিষ্কার-পরিচ্ছন্ন, সুন্দর ও বাসযোগ্য মহানগরী গড়তে বদ্ধপরিকর। মেয়র দায়িত্বগ্রহণের পর থেকে ফুটপাত দখলমুক্ত ও অবৈধ স্থাপনা সরাতে দখলকারীদের নিজে বুঝিয়েছেন, আহ্বান জানিয়েছেন। নাগরিকদের জনদুর্ভোগ দূর করতে ফুটপাত ও রাস্তার পাশের অবৈধ স্থাপনা ও দোকান উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। অভিযান চলবে ২৫ এপ্রিল পর্যন্ত। অভিযানের আগে ইতোপূর্বে সবাইকে সতর্ক করা হয়েছে, মাইকিং করা হয়েছে, পত্রিকায় সংবাদ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। বারবার সতর্ক করার পরও দখলকারীরা অবৈধ স্থাপনা সরাননি। তাই জনগণের বৃহৎ স্বার্থে উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে।

সিটি কর্পোরেশনের নাগরিকরা তাদের অভিযানে সার্বিক সহযোগিতা করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

সকাল সাড়ে ১০টায় মহানগরীর মাস্টারপাড়া কালিমন্দিরের সামনে অভিযানে নামেন সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল। অবৈধ দোকান মালিকদের মালামাল সরানোর জন্য একঘণ্টা সময় দেন তিনি। দোকানিরা মালামাল সরিয়ে নেয়ার পর শুরু হয় উচ্ছেদ অভিযান। মহানগরীর মাস্টারপাড়া কালিমন্দির থেকে শুরু হয়ে পদ্মাপাড় হয়ে দরগা পর্যন্ত প্রথমদিন উচ্ছেদ পরিচালিত হয়।

গত ৯ এপ্রিল রাজশাহী সিটি কর্পোরেশনের বিশেষ সভা অনুষ্ঠিত হয়। বিশেষ সভায় সিদ্ধান্ত অনুযায়ী অভিযান শুরু হয়েছে। সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত ফুটপাত বা রাস্তার ধারে দোকান বসাতে পারবেন না ব্যবসায়ীরা। বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত ব্যবসা করতে পারবে। তবে কোনো ব্যবসায়ী ফুটপাত বা রাস্তায় স্থায়ীভাবে ব্যবসার মালামাল/সরঞ্জাম রাখতে পারবে না। বিকেল ৪টায় মালামাল এনে দোকান বসিয়ে রাত ১০টা পর্যন্ত ব্যবসা করতে পারবে। এরপর রাত ১০টায় দোকান সরিয়ে নিয়ে যেতে হবে বলে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়।



রাইজিংবিডি/রাজশাহী/১৫ এপ্রিল ২০১৯/তানজিমুল হক/বকুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge