ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কমেডিয়ান হলেন ইউক্রেনের প্রেসিডেন্ট

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৫, ২২ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কমেডিয়ান হলেন ইউক্রেনের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক : কমেডিয়ান ভলোদিমির জেলেনস্কি বিপুল ভোটে ইউক্রেনের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে এমনটা জানা গেছে।

তিন সপ্তাহ আগে প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম দফা ভোটে ৭০ শতাংশেরও বেশি সমর্থন পেয়েছিলেন জেলেনস্কি। ৪১ বছরের এই কমেডিয়ান প্রতিদ্বন্দ্বীতা করছেন বর্তমান প্রেসিডেন্ট পেত্রো পেরোশেঙ্কোর  বিরুদ্ধে। সোমবার বেসরকারি ফলাফলে দেখা যাচ্ছে, প্রতিষ্ঠিত রাজনীতিবিদ পেরোশেঙ্কোর বিরুদ্ধে এটি বিশাল আঘাত।

রোববার সমর্থকদের উদ্দেশে জেলনস্কি বলেছেন, ‘আমি আপনাদের কখনো পরাজিত করবো না। আমি এখনো সরকারিভাবে প্রেসিডেন্ট নই। তবে ইউক্রেনের নাগরিক হিসেবে সোভিয়েত পরবর্তী প্রত্যেকটি দেশকে লক্ষ্য করে বলবো, আমাদের দিকে দেখুন, যে কোনো কিছুই সম্ভব।’

বিদ্রুপাত্মক  একটি টেলিভিশন ধারাবাহিকে অভিনয় করে সুপরিচিত হন জেলেনস্কি। মজার ব্যাপার হচ্ছে, ওই ধারাবাহিকে তিনি প্রেসিডেন্ট চরিত্রে অভিনয় করেছিলেন।

নির্বাচন পরবর্তী জরিপে দেখা গেছে, ২০১৪ সালে নির্বাচিত প্রেসিডেন্ট এবার মাত্র ২৫ শতাংশ ভোট পেয়েছেন। ভোট পরবর্তী জরিপের ফল ঘোষণার পর তিনি বলেছেন, ‘নির্বাচনের ফলাফল আমাদেরকে অনিশ্চয়তা ও দ্বিধার মধ্যে রেখেছে। আমি পদ ছেড়ে দেব, তবে জোর দিয়ে বলতে চাই, আমি রাজনীতি ছাড়ব না।’



রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৯/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়