ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

রাজশাহীতে রাস্তায় ধান ছিটিয়ে দাম বাড়ানোর দাবি

তানজিমুল হক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৫ ৫:০২:৩০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৫ ৫:০২:৩০ পিএম

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীতে রাস্তায় ধান ছিটিয়ে দাম বাড়ানোর দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

বুধবার সকালে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে আয়োজিত মানববন্ধনে শিক্ষার্থীরা ধানসহ অন্যান্য কৃষিপণ্যের ন্যায্যমূল্য নির্ধারণের জন্য সরকারের কাছে দাবি জানান।

রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরো পয়েন্ট এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে একই কর্মসূচি পালিত হয়।

জিরো পয়েন্টের মানববন্ধনে বক্তব্য দিতে গিয়ে শিক্ষার্থী আব্দুল মজিদ অন্তর বলেন, সরকারের পক্ষ থেকে ধানের দর প্রতি কেজি ২৬ টাকা নির্ধারণ করে দেওয়া হলেও ব্যবসায়িক সিন্ডিকেট সেই দরে ধান কিনছে না। কৃষক যদি ধানের ন্যায্যমূল্য না পায় তাহলে ছাত্রসমাজ চুপ করে বসে থাকবে না। আমরা নিজ নিজ জায়গা থেকে দুর্বার আন্দোলন গড়ে তুলব।

অন্যদিকে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মানববন্ধনে বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেন। বক্তব্য দেন- সুমন মোড়ল, মাসুদ রানা, নুসরাত জাহান আভা, মেহেদি হাসান, মহাব্বত হোসেন মিলন, তানভীর খন্দকার, আব্দুল্লাহ নীল প্রমুখ।

তারা বলেন, উৎপাদন খরচের চেয়ে বাজারমূল্য কম হলে কৃষকরা ধান উৎপাদনে আগ্রহ হারাবে। ফলে আগামীতে ধান আমদানি ছাড়া কোনো উপায় থাকবে না। আর তখন ঠিকই বেশি দামে ধান বাইরের দেশ থেকে আমদানি করতে হবে। তাই কৃষকদের পাশাপাশি দেশের সকল মানুষের কথা চিন্তা করে সরকারকে ধানের ন্যায্যমূল্য নির্ধারণ করতে হবে।



রাইজিংবিডি/রাজশাহী/১৫ মে ২০১৯/তানজিমুল হক/রফিক

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge