ঢাকা, শুক্রবার, ৮ আষাঢ় ১৪২৬, ২১ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘জঙ্গি শনাক্তকরণ’ বিজ্ঞাপন সম্প্রীতি বাংলাদেশের নয়

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৬ ৪:১৬:২১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৬ ৪:১৬:২১ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : ‘সম্প্রীতি বাংলাদেশ’র নামে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত ‘জঙ্গি শনাক্তকরণ’ বিজ্ঞাপন নিজেদের নয় বলে দাবি করেছে সংগঠনটি।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে ‘গাহি সাম্যের গান’ স্লোগানে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি করেন সংগঠনের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়।

সংগঠনের নেতারা বলেছেন, ‘‘অসত্য তথ্য উপস্থাপনের মাধ্যমে দেশের সরল প্রাণ মানুষদের নানাভাবে বিভ্রান্ত করার অপচেষ্টার অংশ এই অপপ্রচার। গত ১২ মে দেশের কয়েকটি জাতীয় পত্রিকায় প্রচারিত বিজ্ঞাপনের সঙ্গে সম্প্রীতি বাংলাদেশের সম্পর্ক নেই। প্রচারিত বিজ্ঞাপন নিয়ে যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে, তা অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিত। প্রকাশিত জঙ্গি শনাক্তকরণ বিজ্ঞাপন উদ্দেশ্যপ্রণোদিত।’’

সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন সভা-সমাবেশে সম্প্রীতি বাংলাদেশের নামে প্রচারিত জঙ্গি শনাক্তকরণের বিজ্ঞাপন নিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছে। পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘১২ মে দেশের বেশ কিছু জাতীয় পত্রিকায় প্রচারিত বিজ্ঞাপনের সঙ্গে আমাদের প্রিয় সংগঠন ‘সম্প্রীতি বাংলাদেশ’র সংশ্লিষ্টতা নেই।

‘‘সম্প্রীতি বাংলাদেশ মহান মুক্তিযুদ্ধের চেতনায় দৃঢ়ভাবে বিশ্বাসী এবং সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল একটি সামাজিক সংগঠন। দেশবাসীকে বিভ্রান্ত করতেই মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি এমন অপপ্রচার চালিয়েছে। সম্প্রীতি বাংলাদেশে সাম্প্রদায়িকতার স্থান নেই।’’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার কথা স্মরণ করিয়ে দিয়ে পীযুষ বন্দোপাধ্যায় বলেন, ‘‘সম্প্রীতি বাংলাদেশ সব মহলের সক্রিয় সহযোগিতায় সব ধরণের উগ্রবাদ, সন্ত্রাসবাদ ও ঘৃণ্য সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সব সময় সক্রিয় রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে। সম্প্রীতি বাংলাদেশের সঙ্গে যারা আছেন, তারা সবাই দেশের সব দুর্যোগ মোকাবেলায় বারংবার অকুতোভয় চিত্তে সক্রিয় থেকেছেন।’’

তিনি বলেন, এই সংগঠনের নেতা-কর্মীরা সতেজ ও সক্রিয় থেকে দেশ, সমাজ ও মানুষের ভালো কাজ করে যাবেন বলে তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন।

সংগঠনের আহ্বায়ক পীযুষ বন্দোপাধ্যায়ের সভাপতিত্বে ও সদস্য সচিব ডা. মামুন আল মাহতাবের উপস্থাপনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রাজনৈতিক ও নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আলী সিকদার, সাবেক সংস্কৃতি ও তথ্যসচিব মো. নাসির উদ্দিন আহমেদ, ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী, খ্রিস্টান অ্যাসোয়িশনের সভাপতি উইলিয়াম প্রলয় সমাদ্দার, দৈনিক কালেরকণ্ঠ পত্রিকার সহকারী সম্পাদক আলী হাবিব।




রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৯/ইয়ামিন/বকুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge