ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

ভাড়া নৈরাজ্য ঠেকাতে যাত্রীবেশে ম্যাজিস্ট্রেটের অভিযান

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৬ ৯:২৪:১৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৭ ৯:২৫:৪১ এএম
ভাড়া নৈরাজ্য ঠেকাতে যাত্রীবেশে ম্যাজিস্ট্রেটের অভিযান
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের নতুন ব্রিজ এলাকায় দক্ষিণ চট্টগ্রাম অভিমুখী যাত্রীবাহী বাসে ভাড়া নৈরাজ্য ঠেকাতে যাত্রীবেশে অভিযান চালিয়েছেন বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বৃহস্পতিবার বিকেলে ম্যাজিস্ট্রেট এস এম মঞ্জুরুল হক অভিযান পরিচালনা করেন। অভিযানে ভাড়া নিয়ে নৈরাজ্য সৃষ্টিকারী ১০ যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করে ৭৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন।

ম্যাজিস্ট্রেট এস এম মঞ্জুরুল হক জানান, প্রতি বৃহস্পতিবার চট্টগ্রাম নতুন ব্রিজ স্টেশন থেকে দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন গন্তব্যে চলাচলকারী বাসগুলো যাত্রীদের কাছ থেকে দ্বিগুণ/তিনগুণ ভাড়া আদায় করে। যাত্রীদের অভিযোগ, এই রুটে চলাচলকারী বাসগুলো ৩০ টাকার ভাড়া ১০০ টাকা, ৫০/৬০ টাকার ভাড়া ২০০/২৫০ টাকা পর্যন্ত আদায় করে। ভাড়া নৈরাজ্য বন্ধ করতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

যাত্রীবেশে বিভিন্ন বাসে উঠে সরেজমিন অতিরিক্ত ভাড়া আদায় প্রত্যক্ষ করে হাতেনাতে আটক করেন বাসের চালক ও হেলপারদের। এই ধরনের ১০ ঘটনায় ১০টি মামলা দায়ের করে ৭৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন বিআরটিএ’র ম্যাজিস্ট্রেট। এ ছাড়া জব্দ করা হয় ৬টি যানবাহনের কাগজপত্র।

অভিযানকালে হ্যান্ডমাইকে যাত্রী, যানবাহন চালক ও হেলপারদের উদ্দেশে অনিয়মের বিরুদ্ধে সচেতনতামূলক বক্তব্য রাখেন ম্যাজিস্ট্রেট এস এম মঞ্জুরুল হক।

এ ছাড়া বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত-১১ নগরীর সিনেমা প্যালেস এলাকায় অভিযান পরিচালনা করে বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে সাতটি মামলা দায়ের করে ৩৪ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করে। এ সময় তিন যানবাহনের ডকুমেন্ট জব্দ ও তিন যানবাহনকে ডাম্পিং-এ পাঠানো হয়।

চলমান এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বিআরটিএ’র কর্মকর্তারা।

 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/১৬ মে ২০১৯/রেজাউল/বকুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge