ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

পাবনার আলোচিত ব্যবসায়ী আবুল হোসেন সস্ত্রীক কারাগারে

শাহীন রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২২ ৮:১৪:০৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২২ ৮:১৪:০৩ পিএম
Walton AC 10% Discount

পাবনা প্রতিনিধি : দুদকের মামলায় ইউনানি ওষুধ কোম্পানি ইড্রাল ও শিমলা ডায়গনস্টিক অ্যান্ড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসেন ও তার স্ত্রী তাসলিমা হোসেনের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

বুধবার দুপুরে পাবনার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কামাল হোসেনের আদালতে উপস্থিত হয়ে জামিন প্রার্থনা করলে তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর আদেশ দেওয়া হয়।

দুদকের আইনজীবী খোন্দকার জাহিদ রানা জানান, দুদকের পাবনাস্থ আঞ্চলিক কার্যালয় গত বছরের ৩০ আগস্ট আবুল হোসেন ও তার স্ত্রী তাসলিমা হোসেনকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দেয়। তারা তিনি নোটিশের জবাব দিতে ব্যর্থ হন। দুদকের পক্ষ থেকে সে সময় পৃথক দুটি মামলা দায়ের করা হয়। মামলা দায়েরের পর আবুল হোসেন ও তার স্ত্রী চার্জশিট হওয়ার আগ পর্যন্ত জামিনের আবেদন করলে হাইকোর্ট তাদের জামিন মঞ্জুর করেন।

জাহিদ রানা আরো জানান, বুধবার ছিল ওই মামলা দুটির চার্জশিট দাখিলের নির্ধারিত দিন। আদালতে তারা উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানো নির্দেশ দেন।

এদিকে, আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আহসান হাবিব বলেন, দুদকের নোটিশ প্রাপ্তির পর ১০ দিন সময় নিয়েছিলেন ব্যবসায়ী আবুল হোসেন। কিন্তু চার দিন পেরুতেই পাবনার এক নারী সাংবাদিক নদী হত্যা মামলায় পুলিশ তাকে তার প্রতিষ্ঠান থেকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের কারণে যথাসময়ে তিনি সম্পদের বিবরণী দাখিল করতে পারেননি।

অ্যাডভোকেট আহসান হাবিব আরো জানান, দুদকের সে সময়ের উপ-পরিচালক আবু বকর সিদ্দিক ঈর্ষান্বিত হয়েই আবুল হোসেন ও তার স্ত্রীর নামে হয়রানিমূলক মামলা করেছেন। তিনি ওই মামলায় হাইকোর্ট থেকে পাওয়া জামিন পান। জামিনের মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলে তিনি নতুন করে জামিন প্রার্থনা করলে আদালত জামিন মঞ্জুর করেননি।

 

 

 

রাইজিংবিডি/পাবনা/২২ মে ২০১৯/শাহীন রহমান/রফিক

Walton AC
     
Walton AC
Marcel Fridge