ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাসে দ্বিগুণ ভাড়া, লাখ টাকা জরিমানা

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ২৩ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাসে দ্বিগুণ ভাড়া, লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : ঈদ উপলক্ষে চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া বিভিন্ন দূরপাল্লার বাসে দ্বিগুণ দামে টিকেট বিক্রি করায় লাখ টাকা জরিমানা করেছে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার চট্টগ্রাম বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হকের নেতৃত্বে নগরীর দামপাড়া, অলংকার, এ কে খান ও কর্নেল হাটের বাস কাউন্টারে অভিযান চালিয়ে জরিমানা আদায় করা হয়।

ম্যাজিস্ট্রেট মনজুরুল হক রাইজিংবিডিকে জানান, চট্টগ্রামে দূরপাল্লার বাস কাউন্টারে সরেজমিন অভিযান পরিচালনা করে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে জরিমানা করা হয়েছে। বিশেষ করে চট্টগ্রাম থেকে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গের মধ্যে চলাচলকারী আরএম ট্রাভেলস আগামী ২ জুনের অগ্রিম টিকিটে নওগাঁর ভাড়া রাখছিল ১৩৫০ টাকা করে।  যেখানে নিয়মিত ভাড়া ৮০০ টাকা। নগরীর কর্নেল হাট এলাকার শাহ ফতেহ আলী পরিবহন অগ্রিম টিকিটে বগুড়ার ভাড়া নিচ্ছে ১২৫০ টাকা করে। বগুড়ার নিয়মিত ভাড়া ৭৫০ টাকা। এই পরিবহনটি যাত্রীর কাছ থেকে ১২৫০ টাকা নিলেও টিকিটে উল্লেখ করছে ১১৫০ টাকা।

অলংকার এলাকার বেপারী পরিবহন রাজশাহীর অগ্রিম টিকিটের দাম নিচ্ছে ১৪০০ টাকা। যা নিয়মিত ভাড়ার চেয়ে ৬০০ টাকা বেশি। নগরীর দামপাড়া কাউন্টার তদারকির সময় দেখা যায় পিরোজপুরগামী লিটন পরিবহন ১৩৫০ টাকা করে অগ্রিম টিকিট বিক্রি করছে। যেখানে নিয়মিত ভাড়া ৮০০ টাকা।

এ সব অপরাধে আরএম ট্রাভেলসকে ২৫ হাজার টাকা, শাহ ফতেহ আলী পরিবহনকে ২০ হাজার টাকা, বেপারী পরিবহনকে ৩০ হাজার টাকা, লিটন পরিবহনকে ২০ হাজার টাকা ও বলেশ্বর পরিবহনকে ৫ হাজার টাকাসহ মোট ১ লাখ জরিমানা করা হয়।

 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/২৩ মে ২০১৯/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়