ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪২৬, ২৪ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

সিলেটের শিক্ষার হার নিয়ে হতাশ পররাষ্ট্রমন্ত্রী

আব্দুল্লাহ আল নোমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২৫ ৪:১১:০৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২৫ ৪:১১:০৪ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেটের শিক্ষার হারে হতাশ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তিনি বলেন, সারা দেশের মধ্যে সিলেটের শিক্ষিতের হার কম। এখানে ধর্মের খোলসে আশ্রয় করেছে লোক। এ জন্য তিনি সিলেটের শিক্ষার হার বাড়ানোর ওপর জোর দেন।

শনিবার নগরীর রিকাবীবাজারের কবি নজরুল অডিটোরিয়ামে মা-শিশু, কিশোর-কিশোরী, প্রজনন স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা সেবা কার্যক্রম পর্যালোচনা ও মূল্যায়ন বিষয়ক বিভাগীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী এও বলেন, দেশের মোট জনসংখ্যার ৪৯ ভাগ ২৫ বছরেরও কম বয়সী। তাদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করে তুলতে না পারলে আগামীতে বিরাট অসুবিধা হবে। সুশিক্ষায় শিক্ষিত হলে তারা সিলেটে বসে আমেরিকার চাকরি করতে পারবে। কাজেই, গুণগত মানের জনবল সৃষ্টিতে সকলকে প্রচেষ্টা চালাতে হবে।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ- সার্ভিসেস ইউনিটের আয়োজনে এ কর্মশালা বাস্তবায়ন করে বিভাগীয় পরিবার পরিকল্পনা কার্যালয় সিলেট। পরিবার পরিকল্পনা সিলেট বিভাগের পরিচালক (যুগ্ম সচিব) মো. কুতুব উদ্দিনের সভাপতিত্বে পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, সরকার পরিবার পরিকল্পনা খাতে বেশি জোর দিয়েছে। এ খাতে বরাদ্দও আগের চেয়ে বাড়ানো হয়েছে। তিনি পরিবার পরিকল্পনা বিভাগের বিদ্যমান সমস্যাবলী ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে উত্থাপনের আশ্বাস দেন।

কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, স্থানীয় সরকার সিলেট বিভাগের পরিচালক (অতিরিক্ত সচিব) মতিউর রহমান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্ম সচিব মো. এনামুল হক এনা, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আসলাম উদ্দিন।

সিলেট সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদ ও নবীগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রিয়াংকা পালের যৌথ পরিচালনায় আরও বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর সুনামগঞ্জের উপ-পরিচালক মোজাম্মেল হক, হবিগঞ্জের উপ-পরিচালক ডা. নাসিমা খানম ইভা, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির।



রাইজিংবিডি/সিলেট/২৫ মে ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/বকুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge