ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

জীবনের নিরাপত্তা চেয়ে ৩১ সাংবাদিকের জিডি

সেলিম আব্বাস : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-০২ ১১:৩২:০৩ এএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৮ ৫:০৬:৫২ পিএম
Walton AC 10% Discount

জামালপুর সংবাদদাতা: জামালপুরে জীবনের নিরাপত্তা চেয়ে জামালপুর প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ৩১ সাংবাদিক থানায় জিডি করেছেন।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি চ্যানেল আই প্রতিনিধি হাফিজ রায়হান ও সাধারণ সম্পাদক এটিএন বাংলার প্রতিনিধি লুৎফর রহমান সহ প্রিন্ট, ইলেকট্রনিক্স, অনলাইন ও স্থানীয় পত্রিকার ৩১ সাংবাদিক শনিবার রাতে জামালপুর সদর থানায় উপস্থিত হয়ে জিডি দায়ের করেন।

সাধারণ ডায়েরির বিবরণে জানা যায়, পেশাগত দায়িত্ব পালনকালে কালের কন্ঠের সাংবাদিক মোস্তফা মনজুর উপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের শাস্তির দাবীতে জামালপুরের কর্মরত সাংবাদিকরা আন্দোলন করে আসছে। এ ঘটনায় ২৮ মে সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক মোস্তফা মনজু বাদী হয়ে জামালপুর সদর থানায় পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুকে প্রধান আসামী করে ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার ২ দিনের মাথায় আদালত থেকে জামিনে বের হয়ে এসে আদালত এলাকায় স্ট্যাম্প ভেন্ডার ও পৌর কাউন্সিলর রুনুসহ আসামিরা সাংবাদিকদের প্রাণনাশের হুমকি দেয়। তারা হুমকি দেয়, যেখানেই সাংবাদিকদের পাওয়া যাবে সেখানেই হাত-পা ভেঙ্গে ফেলা হবে। ফলে জামালপুরে কর্মরত সাংবাদিকরা নিরাপত্তার অভাবে পেশাগত দায়িত্ব পালন করতে পারছেনা। পরিবার পরিজন নিয়ে চরম আতঙ্কে দিন কাটাচ্ছে।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি বলেন, সন্ত্রাসীদের হুমকীর কারণে সাংবাদিকরা পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায়। হুমকীদাতা পৌর কাউন্সিলরসহ তার লালিত সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন তিনি।

জামালপুর সদর থানার অফিসার ইনচার্জ মোঃ সালেমুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘জীবনের নিরাপত্তা চেয়ে ৩১জন সাংবাদিক জিডি এন্ট্রি করেছে। সাংবাদিকদের নিরাপত্তায় আইনগত সকল সার্পোট দেওয়া হবে। তদন্ত সাপেক্ষে হুমকিকারীদের আইনানুগ ব্যাবস্থা নিব।’



রাইজিংবিডি/ জামালপুর/২ জুন ২০১৯/সেলিম আব্বাস/টিপু

Walton AC
     
Walton AC
Marcel Fridge