ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঝালকাঠির বাস ধর্মঘট প্রত্যাহার, তবে..

অলোক সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৩, ১৬ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঝালকাঠির বাস ধর্মঘট প্রত্যাহার, তবে..

ঝালকাঠি সংবাদদাতা: একদিন বন্ধ রাখার পর রোববার সকাল ৮টায় ঝালকাঠি থেকে সবরুটে বাস ধর্মঘট প্রত্যাহার করেছে ঝালকাঠির বাস-মালিক শ্রমিকরা।

তবে ঝালকাঠি থেকে বরিশালে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। এর ফলে দক্ষিণ-পশ্চিম অঞ্চলের ১০ রুটে বন্ধ হয়ে আছে সরাসরি বাস চলাচল ।

চাঁদা না দেওয়ায় বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির লোকজনের হতে এক বাস চালকের ওপর হামলার প্রতিবাদে বরিশালে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে।

রবিবার সকালে বাসস্ট্যান্ডে গিয়ে দেখা গেছে ঝালকাঠি থেকে সরাসরি বরিশালে কোন বাস চলাচল করছে না। বরিশাল বাসস্ট্যান্ড থেকে ৫ কিলোমিটার দুরে ঝালকাঠির রায়াপুর পর্যন্ত বাস চলাচল করছে। কর্মজীবী মানুষেরা ভোগান্তি নিয়ে বেশি টাকা ব্যয় করে বিকল্প পরিবহনে এই ৫ কিলোমিটার পথ পাড়ি দিয়ে বরিশালসহ অন্যান্য স্থানে যাচ্ছে।

এদিকে সরাসরি বাস চলাচল বন্ধের সুযোগে ভাড়া বাড়িয়ে দিয়েছে মোটরসাইকেল ও ব্যাটারিচালিতসহ অন্যান্য ক্ষুদ্র পরিবহনের চালকরা।

ঝালকাঠি বাস ও মিনিবাস শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক বাহাদুর হোসেন জানান, যাত্রীদের কষ্টের কথা চিন্তা করে বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। তবে ঝালকাঠি থেকে বরিশালে  সরাসরি বাস চলাচল করছে না। বরিশাল বাসস্ট্যান্ড থেকে ৫ কিলোমিটার দুরে ঝালকাঠির রায়াপুর পর্যন্ত বাস চলাচল করছে।

প্রসঙ্গত, শনিবার সকালে বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির লোকজন স্ট্যান্ড ফি বাবদ ঝালকাঠির মালিক সমিতির চালক মিলনের কাছে অতিরিক্ত চাঁদা দাবী করে। বাস চালক মিলন অতিরিক্ত টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তাকে মারধর করে বরিশাল বাস মালিক সমিতির লোকজন। মিলনকে সেখান থেকে উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে শনিবার সকালে ঝালকাঠি থেকে ১০ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করে দেয় ঝালকাঠি আন্ত জেলা বাস মালিক ও শ্রমিক ইউনিয়ন।



রাইজিংবিডি/ঝালকাঠি/১৬ জুন ২০১৯/অলোক সাহা/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়